ভারতের মহারাষ্ট্রে ভূমিধসে ১৬ জনের মৃত্যু

|

উদ্ধারকাজে এনডিআরএফ কর্মীরা। ছবি: সংগৃহীত

ভারতের মহারাষ্ট্রের রায়গড়ে একটি গ্রামে পাহাড়ধসে বহু মানুষের মৃত্যু হয়েছে। এ দুর্ঘটনায় নিখোঁজ রয়েছেন অনেকে। নিখোঁজ শতাধিক মানুষের সন্ধানে চলছে তল্লাশি। এখন পর্যন্ত ১৬ জনের মরদেহ উদ্ধার করা সম্ভব হয়েছে। খবর রয়টার্সের।

বুধবার (১৯ জুলাই) মধ্যরাতে মহারাষ্ট্রের প্রধান শহর মুম্বাই থেকে ৬০ কিলোমিটার দূরের ইরশালওয়াদিতে তুমুল বৃষ্টির মধ্যে ভূমিধসের ঘটনা ঘটে। পবর্তের একটি অংশ ধসে পড়ে অন্তত ১৬ জন নিহত ও শতাধিক নিখোঁজ হন। গেলো কয়েকদিন ধরে রাজ্যটিতে হচ্ছে টানা বৃষ্টিপাত।

স্থানীয় প্রশাসনিক কর্মকর্তারা বলছেন, এ দুর্ঘটনায় মাত্র দু-চারটি বাড়ি রক্ষা পেয়েছে। রায়গড়ের জেলা প্রশাসক যোগেশ মহেশ জানিয়েছেন, ঘটনাটি ঘটেছে মধ্যরাতে। যে গ্রামে দুর্ঘটনাটি ঘটেছে সেখানে পৌঁছাতে দুই ঘণ্টার বেশি সময় লেগেছে উদ্ধারকারী দলের সদস্যদের।

ভারতের মহারাষ্ট্রে ভূমিধসে রাজ্যের দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয় জানিয়েছে, ৭৫ জনকে জীবিত উদ্ধার করা গেছে। তবে, ভয়াবহ দুর্যোগের কারণে ৩০টির মতো পরিবার এখনও নিখোঁজ। তাদের সন্ধানে তল্লাশি চালাচ্ছে জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা দল এনডিআরএফ (ন্যাশনাল ডিজাস্টার রেসপন্স ফোর্স)।

তাদের তথ্য অনুসারে, কোনো কোনো এলাকায় ১০ থেকে ৩০ ফুট দেবে গেছে মাটি। ১৫-২০টি বাড়ি ধ্বংসস্তূপের নিচে চাপা পড়েছে। খারাপ আবহাওয়ার মধ্যে পার্বত্য এলাকায় উদ্ধারকাজ চালাতে হিমশিম খাচ্ছেন উদ্ধারকারীরা।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply