ভারতের কাছে হেরে সেমি থেকে বাংলাদেশের বিদায়

|

ছবি: সংগৃহীত

ইমার্জিং এশিয়া কাপের দ্বিতীয় সেমিফাইনালে ভারতের ‘এ’ দলের কাছে ৫১ রানের পরাজয় বরণ করেছে বাংলাদেশ ‘এ’ দল। ভারতের দেয়া ২১২ রানের লক্ষ্য তাড়া করতে গিয়ে ১৬০ রানেই গুটিয়ে যায় বাংলাদেশ।

শুক্রবার (২১ জুলাই) কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে লক্ষ্য তাড়ায় নেমে নাইম শেখ ও তানজিদ তামিমের ব্যাটে ভালো শুরু পেয়েছিল বাংলাদেশ। প্রথম পাওয়ার প্লেতেই পঞ্চাশোর্ধ্ব রানের জুটি গড়েন এই দুই ওপেনার। ৩৮ রান করে নাঈম শেখের আউট হওয়ার মধ্য দিয়ে শেষ হয় বাংলাদেশের ৭৬ বলে ৭০ রানের উদ্বোধনী জুটি। ম্যাচের নিয়ন্ত্রণ তখন পুরোদমেই ছিল সাইফ হাসানদের হাতে। এরপর ৫১ রান করে আউট হন তানজিদ হাসান। আর এর মাধ্যমেই শুরু হয় ব্যাটিং ধসের। ৬০ রানে শেষ ৮ উইকেট হারিয়ে মাত্র ১৬০ রানেই অলআউট হয় বাংলাদেশ ‘এ’ দল। ২০ রানে ৫ উইকেট দখল করে বাংলাদেশের পরাজয় নিশ্চিত করেন ভারতের অর্থোডক্স স্পিনার নিশান্ত সিন্ধু।

এর আগে, ব্যাট করতে নেমে ২৯ রানের মাথায় প্রথম উইকেট হারায় ভারত ‘এ’ দল। ৭৪ রানের মাথায় দ্বিতীয় আঘাত হানেন বাঁহাতি স্পিনার রাকিবুল হাসান। অভিষেক শর্মা আউট হন ৩৪ রান করে। দলীয় ৭৮ রানের মাথায় তৃতীয় ব্যাটার নিকিনকে ফেরান অধিনায়ক সাইফ হাসান। এরপর রাকিবুলের দ্বিতীয় শিকার হয়ে ফেরেন নিশান্ত সিন্ধু। ধ্রুব জুরেল ও হারশিত রানারা ব্যর্থ হলেও ৬৬ রানের ইনিংস খেলেন ইয়াশ ধুল। ৪৯ ওভার ১ বলে সবক’টি উইকেট হারিয়ে ভারতের সংগ্রহ দাঁড়ায় ২১১ রান। তানজিম সাকিব, শেখ মেহেদী ও রাকিবুল হাসান নেন দু’টি করে উইকেট। অন্যদিকে, টুর্নামেন্টের অপর সেমিফাইনালে শ্রীলঙ্কাকে ৬০ রানে হারিয়ে ফাইনালে পৌঁছেছে পাকিস্তান।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply