পশ্চিমবঙ্গে নারীদের বিবস্ত্র করে মারধর, পাল্টাপাল্টি দোষারোপ বিজেপি-তৃণমূলের

|

মনিপুরের পর পশ্চিমবঙ্গে ঘটলো নারীদের বিবস্ত্র করে মারধরের ঘটনা। এতে উত্তাল হয়ে উঠেছে ভারতের রাজনৈতিক অঙ্গন। এ নিয়ে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর দিকে অভিযোগের তীর ছুড়ে ক্ষমতাসীন দল বিজেপির পক্ষ থেকে বলা হয়েছে, রাজ্যটিতে নারী মুখ্যমন্ত্রী থাকাকালে নারীদের এমন সম্ভ্রমহানি ন্যাক্কারজনক ঘটনা। এদিকে পাল্টা অভিযোগে ছুড়ে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি বলেন, এ সবই গেরুয়া শিবিরের সাজানো নাটক। নির্বাচনের আগে বিরোধীদের কোণঠাসা করতেই এ কারসাজি। খবর ইন্ডিয়া টুডের।

প্রসঙ্গত, পশ্চিমবঙ্গের মালদা জেলায় দুই নারীকে জনসম্মুখে বিবস্ত্র করে মারধরের ভিডিও ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। এর বিচার করা তো দূরের ব্যাপার, উল্টো চুরি এবং থানা ভাঙচুরের অভিযোগে নির্যাতিতাদেরই কারাগারে ঢোকানো হয়। পুলিশের বক্তব্য, তদন্তের পরই বেরিয়ে আসবে মূল ঘটনা।

এরইমধ্যে, মালদা থানার সামনে ধর্মঘটে বসেছে বিজেপিসহ বেশকিছু দল। নারীদের প্রতি হওয়া নিপীড়নমূলক ঘটনার উচিত শিক্ষা চান তারা। চাপের মুখে ঘটনার সাথে সংশ্লিষ্ট ৫ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

এদিকে, নারী নিগ্রহের জন্য সরাসরি কেন্দ্রের ক্ষমতাসীনদের দুষলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী। তার অভিযোগ, গোষ্ঠীগত সংঘাতের অজুহাতে প্রথমে মনিপুর অশান্ত করা হয়েছে। এইবার পশ্চিমবঙ্গের দিকে হাত বাড়াচ্ছে বিজেপি।

কেন্দ্রীয় মন্ত্রী অনুরাঠ ঠাকুর মালদার ঘটনা নিয়ে শনিবার দিল্লিতে রীতিমত সংবাদ সম্মেলন করেন। সেখানে তিনি বলেন, শুধু বিজেপির ওপর দায় চাপিয়ে দায়িত্ব এড়াতে পারেন না মুখ্যমন্ত্রী মমতা। বিভিন্ন রাজ্যে নারীদের ওপর বিদ্বেষ-হামলা বাড়ছে। যা নিঃসন্দেহে উদ্বেগজনক। একটা বিষয় স্পষ্ট, রাজনৈতিক দৃষ্টিকোণ থেকে নারী নির্যাতনের ঘটনা দেখা হচ্ছে। রাজ্যের মুখ্যমন্ত্রীরা নিজ দায়িত্ব থেকে পালাতে পারেন না। মমতা ব্যানার্জি এখন কোথায়? কোথায় হচ্ছে তদন্ত?

মে মাসে, মনিপুর রাজ্যেও বর্বর নির্যাতন চালানো হয় সংখ্যালঘু কুকি জনগোষ্ঠীর দুই নারীর ওপর। গণধর্ষণের পর রাস্তায় উলঙ্গ করে হাঁটতে বাধ্য করা হয় তাদের। সামাজিক মাধ্যমে সেটি ভাইরালে হলে রাজনৈতিক অঙ্গনে শুরু হয় তোলপাড়।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply