মেয়েকে নেয়া যাবে না, তাই এশিয়ান গেমস থেকে নিজেকে সরিয়ে নিলেন বিসমাহ মারুফ

|

ছবি: সংগৃহীত

আসন্ন এশিয়ান গেমসে মেয়েকে নিয়ে যাওয়ার সেই সুযোগ নেই। তাই তো টুর্নামেন্টটি থেকে নিজের নাম প্রত্যাহার করে নিয়েছেন পাকিস্তান নারী ক্রিকেট দলের সাবেক অধিনায়ক বিসমাহ মারুফ।

চীনের হাংঝুতে হতে যাওয়া এবারের গেমসের নিয়ম অনুযায়ী, অ্যাথলেটরা ভিলেজে সন্তানদের সঙ্গে নিতে পারবেন না। তাই তো ৩২ বছর বয়সী পাকিস্তানি ব্যাটার বিসমাহও অংশ নিচ্ছেন না এই টুর্নামেন্টে। সর্বশেষ একাধিক টুর্নামেন্টে কোলের বয়সী মেয়ে ফাতিমাকে দেখা গিয়েছিল।

২০২২ সালের এশিয়া কাপের আসরেও বাংলাদেশে মেয়েকে নিয়েই খেলতে এসেছিলেন বিসমাহ। বিসমাহ ছাড়াও ধর্মীয় অনুশাসন পালনের তাগিদে মাত্র ১৮ বছর বয়সেই ক্রিকেট ছেড়েছেন দেশটির আরেক ব্যাটার আয়েশা নাসিম। সে কারণে প্রথমবারের মতো দলে ডাক পেয়েছেন আনুশা নাসির ও শাওয়াল জুলফিকার।

ছবি: সংগৃহীত

গত বছর নিউজিল্যান্ড বিশ্বকাপে বিসমাহর মেয়ের সঙ্গে ভারতীয় ক্রিকেটারদের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছিল। দ্বিপক্ষীয় সিরিজ বা আইসিসি টুর্নামেন্টে এমন কোনো নিয়ম না থাকলেও এশিয়ান গেমসের কড়াকড়ির কারণে এবার মেয়েকে সঙ্গে নিতে পারছেন না বিসমাহ। এর আগে বার্মিংহামে কমনওয়েলথ গেমসেও ভিলেজে মেয়েকে নিতে পারেননি তিনি। সেবার অবশ্য মেয়ে ও মাকে আলাদা করে ভিলেজের বাইরে হোটেলে রেখেছিলেন বিসমাহ।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply