অধ্যাপক তাহের হত্যা: দুই আসামির ফাঁসির মঞ্চ প্রস্তুত

|

অধ্যাপক ড. এস তাহের আহমেদ।

রাজশাহী ব্যুরো:

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) অধ্যাপক ড. এস তাহের আহমেদ হত্যা মামলায় মৃত্যুদণ্ডাদেশ প্রাপ্ত দুই আসামির ফাঁসির মঞ্চ প্রস্তুত হয়েছে। বুধবার (২৬ জুলাই) কারা কর্তৃপক্ষ সূত্রে এ তথ্য জানা গেছে।

রাজশাহী কেন্দ্রীয় কারাগারের অভিন্ন ফাঁসির মঞ্চে যে কোনো সময় দুই আসামি মহিউদ্দিন ও জাহাঙ্গীরের ফাঁসি কার্যকর করা হবে বলে জানিয়েছে কারা কর্তৃপক্ষ। এজন্য প্রস্তুত রাখা হয়েছে ৮ জন জল্লাদকে। তাদের সবাই যাবজ্জীবন সাজা খাটছেন। দুপুরে ফাঁসির মহড়াও সম্পন্ন হয়েছে।

এর আগে মঙ্গলবার (২৫ জুলাই) শেষবারের মতো দুই আসামির সঙ্গে সাক্ষাৎ করেন পরিবারের সদস্য ও স্বজনরা। আসামি জাহাঙ্গীরের ছোট ভাই মিজানুর রহমান বলেন, রোববার কারা কর্তৃপক্ষ আমাদের চিঠি দিয়েছিল। রিট পেন্ডিং থাকায় আমরা তখন দেখা করিনি। রিট নিষ্পত্তি হওয়ার পর আজ (মঙ্গলবার)  দুপুরে আমরা দেখা করেছি। আমাদের পরিবারের ৩৫ জন দেখা করতে এসেছিলেন। এর আগে ড. মিয়া মহিউদ্দিনের পরিবারের সদস্যরা শেষবারের মতো দেখা করেছেন।

প্রসঙ্গত, ২০০৬ সালের ১ ফেব্রুয়ারি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আবাসিক এলাকার ম্যানহোল থেকে উদ্ধার হয় নৃশংসভাবে হত্যার শিকার অধ্যাপক ড. তাহেরের মরদেহ। এর দুই দিন পর ওই বছরের ৩ ফেব্রুয়ারি নিহতের ছেলে সানজিদ আলভি আহমেদ রাজশাহী মহানগরীর মতিহার থানায় অজ্ঞাত ব্যক্তিদের আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply