নাটোরে মানবতাবিরোধী অপরাধে মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার

|

ছবি: সংগৃহীত

সিনিয়র করেসপনডেন্ট, নাটোর:

নাটোরের লালপুর থেকে মানবতাবিরোধী অপরাধে মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি ফসিয়ার রহমানকে (৬৫) গ্রেফতার করা হয়েছে। বুধবার (২৬ জুলাই) দুপুর ১২ টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাব-৫ নাটোর ক্যাম্প ও র‍্যাব-৬ যশোর ক্যাম্পের সহযোগিতায় অভিযান চালিয়ে লালপুরের পানঘাটা সদরপাড়া এলাকা থেকে আটক করা হয়েছে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছেন নাটোর ক্যাম্পের কোম্পানি কমান্ডার সিনিয়র সহাকারী পুলিশ সুপার সঞ্জয় কুমার সরকার।

আটক মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি ফসিয়ার রহমান যশোর জেলার বাঘারপাড়া থানার ছোট খুদরা এলাকার প্রয়াত মনছুর আলীর ছেলে। সঞ্জয় কুমার সরকার বলেন, ফসিয়ার রহমান (৬৫) রাজাকার বাহিনীর সদস্য ছিলেন। ১৯৭১ সালে মুক্তিযুদ্ধ কালে অপহরণ, নির্যাতন, আটক, ছয়জনকে হত্যাসহ বিভিন্ন মানবতাবিরোধী অপরাধে অভিযুক্ত ছিলেন। আন্তর্জাতিক অপরাধ দমন ট্রাইব্যুনাল-১ এ রাজাকার মো. ফসিয়ার রহমানসহ যশোরের চার জনের বিরুদ্ধে মানবতাবিরোধী অপরাধ প্রমাণিত হলে চলতি বছরের ২৫ জুনে আন্তর্জাতিক অপরাধ দমন ট্রাইব্যুনাল-১ এর চেয়ারম্যান বিচারপতি মো. শাহিনুর ইসলাম এর নেতৃত্বে তিন সদস্যের ট্রাইবুন্যাল রাজাকার মো. ফসিয়ার রহমানসহ চারজনের বিরুদ্ধে মৃতুদণ্ডের আদেশ প্রদান করেন।

আন্তর্জাতিক অপরাধ দমন ট্রাইব্যুনাল-১ এ আসামি মো. ফসিয়ার রহমানের মৃত্যুদণ্ডের আদেশের পর হতে তিনি ছদ্মবেশ ধারণ করে বিভিন্ন সময়ে দেশের বিভিন্ন স্থানে আত্মগোপনে থাকেন। র‍্যাবের নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ফসিয়ার রহমানকে আটক করে র‍্যাব-৬ যশোর ক্যাম্পে তাকে হস্তান্তর করা হয়েছে বলে জানান ওই র‍্যাব কর্মকর্তা।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply