সিলেটে ৪৪ মুসল্লির হজের টাকা আত্মসাৎ, আটক ২

|

সিলেট প্রতিনিধি:

পবিত্র হজে পাঠানোর কথা বলে ৪৪ জন মুসল্লির কাছ থেকে প্রায় তিন কোটি টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ উঠেছে সাজিদ হজ ট্রাভেলস নামের একটি প্রতিষ্ঠানের বিরুদ্ধে। এ ঘটনায় সিলেটে ২ জনকে আটক করে পুলিশ।

গত মঙ্গলবার (২৫ জুলাই) সিলেটে সাজিদ ট্রাভেলসের একটি অফিস উদ্বোধন করতে গিয়ে ভুক্তভোগীদের কাছে ধরা পড়েন সাজিদ হজ ট্রাভেলস এন্ড ট্যুরসের স্বত্ত্বাধিকারী অহিদুল আলম ভূইয়ার ছেলে সাজিদ। পরে সেখান থেকে সাজিদসহ দুই জনকে আটক করে পুলিশ। খবর পেয়ে দেশের বিভিন্ন অঞ্চল থেকে কোতোয়ালি থানায় এসে ভিড় করেন প্রতারিত ও তাদের স্বজনরা।

অহিদুল আলম ভূইয়া নিজেকে পরিচয় দেন একজন ‘মুফতী’ হিসেবে। বিশ্ব ইজতেমায় গিয়ে মুসল্লিদের সাথে সখ্য গড়ে তোলেন তিনি। তাকে বিশ্বাস করে টাকা দেন হজ করতে ইচ্ছুক শতাধিক ব্যক্তি। কিন্তু লাখ লাখ টাকা দেয়ার পর শেষ পর্যন্ত হজে যেতে পারেননি ৪৪ জন। এক সময় উধাও হয়ে যান অহিদুল। টাকা চাইতে গেলে সরকারি ঊর্ধ্বতন কর্মকর্তাদের নাম ভাঙিয়ে হুমকি দেন।

কোতোয়ালি মডেল থানার ওসি মো. আলী মাহমুদ জানান, এ ঘটনায় অহিদুল ও তার ছেলেসহ তিন জনের বিরুদ্ধে ভুক্তভোগীদের পক্ষে মামলা দায়ের প্রক্রিয়াধীন। জড়িত সবাইকে গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply