বায়তুল মোকাররমে আ. লীগ ও নয়াপল্টনে বিএনপিকে সমাবেশের অনুমতি

|

২৩ শর্তে রাজধানীতে সমাবেশ করার জন্য ক্ষমতাসীন দল আওয়ামী লীগের তিন সহযোগী সংগঠন যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ এবং বিএনপিকে অনুমতি দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। দুই রাজনৈতিক দলকেই তাদের প্রত্যাশিত স্থান বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে ও নয়াপল্টনে সমাবেশের জন্য অনুমতি দিয়েছে।

বৃহস্পতিবার (২৭ জুলাই) বিকেলে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক। বলেছেন, সম্মান প্রদর্শন করে আওয়ামী লীগের তিন অঙ্গ সংগঠন ও বিএনপিকে সমাবেশ করার অনুমতি দেয়া হয়েছে।

শর্ত অনুযায়ী সমাবেশের সময় বিএনপির নেতাকর্মীদের নাইটিঙ্গেল মোড় থেকে ফকিরাপুল মোড় পর্যন্ত সীমাবদ্ধ থাকতে হবে। এছাড়া নির্ধারিত এই সীমানার বাইরে সমাবেশের মাইক টানানো যাবে না।

আওয়ামী লীগের তিন সহযোগী সংগঠনের নেতাকর্মীদের বায়তুল মোকাররমের দক্ষিণ গেট থেকে মহানগর নাট্যমঞ্চ এলাকা পর্যন্ত জমায়েত হতে পারবেন।

আর দৈনিক বাংলা মোড় থেকে পল্টন মোড় এবং কালভার্ট রোড, এই অংশে দুই দলের কেউই জমায়েত হতে পারবে না। এখানে শুধু আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী থাকবে।

সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক বলেন, স্ব-স্ব দলের স্বেচ্ছাসেবকরা আইনশৃঙ্খলা রক্ষায় যেন সহযোগিতা করে। উভয় পক্ষেরই কোনো নেতাকর্মী যেন নির্দিষ্ট এলাকার বাইরে যেতে না পারে সে বিষয়টি নিশ্চিত করতে হবে।

রাজধানীতে আজ এই দুই সমাবেশ করার কথা ছিল। তবে, জনদুর্ভোগের জন্য তাদের প্রত্যাশিত স্থানে অনুমতি দেয়নি ডিএমপি। এরপর সমাবেশ একদিন পিছিয়ে ছুটির দিনে করার কথা জানায় দুই দলই।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply