বিএনপির অত্যাচার থেকে দেশের মানুষকে বাঁচাতেই শান্তি সমাবেশ: নিখিল

|

যুবলীগের সাধারণ সম্পাদক মো.মাইনুল হোসেন খান নিখিল।

পাল্টাপাল্টি নয় বিএনপির অত্যাচার থেকে দেশের মানুষকে বাঁচাতেই শুক্রবার শান্তি সমাবেশের আয়োজন করা হয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সহযোগী সংগঠনের নেতারা। সমাবেশের নামে বিএনপি জনগণের জানমালের ক্ষতি করার চেষ্টা করলে তাদের দাঁতভাঙ্গা জবাব দেয়া হবে বলেও হুঁশিয়ারি দিয়েছেন তারা।

বৃহস্পতিবার (২৭ জুলাই) বিকেলে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তারা।

আগামীকাল শুক্রবার (২৮ জুলাই) আওয়ামী লীগের তিন সহযোগী সংগঠনের শান্তি সমাবেশ; যার প্রস্তুতি শুরু হয়েছে বুধবার বিকেল থেকে। তখন কর্মসূচির স্থান নির্ধারণ করা হয় আগারগাঁওয়ের পুরাতন বাণিজ্য মেলার মাঠে। কিন্তু, বৃহস্পতিবার সকাল পর্যন্ত চেষ্টা করেও সমাবেশ উপযোগী করা যায়নি ওই মাঠ। এমন অবস্থায় স্থান পরিবর্তন করে বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে সমাবেশের সিদ্ধান্ত নেন নেতারা।

এ প্রসঙ্গে স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু বলেন, মাঠ প্রস্তুত করতে আরও দুই একদিন সময় লেগে যাবে। আগামীকাল সমাবেশ আয়োজনে এটা একটা অন্তরায়। আর, বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এদিন মহামান্য রাষ্ট্রপতি থাকবেন এছাড়া সকল বিচারপতিও সেখানে উপস্থিত থাকবেন। একই সময়ে একসাথে দুটি প্রোগ্রাম হবে তাই সেখানেও সমাবেশ আয়োজন করা সম্ভব না।

আর, স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু এ প্রসঙ্গে বলেন, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও যুবলীগের শান্তি সমাবেশে ৩ থেকে ৫ লক্ষ নেতাকর্মী অংশ নেবেন।

আওয়ামী লীগের সহযোগী সংগঠনগুলোর পুনরায় আবেদনের প্রেক্ষিতে বৃহস্পতিবার বিকেলে বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে সমাবেশ করার অনুমতি দেয় ডিএমপি। এরপর বিকেলেই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয় সহযোগী সংগঠনগুলোর পক্ষ থেকে। মুক্তিযুদ্ধের আদর্শে বিশ্বাসী সকলকে এ সমাবেশে যোগ দেয়ার আহবান জানান নেতারা।

বিএনপি নেতাকর্মীদের শান্তিপূর্ণভাবে সমাবেশে অংশ নেয়ার আহ্বান জানিয়ে স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু বলেন, আপনারা সবাই শান্তিপূর্ণভাবে সমাবেশে অংশ নেবেন। কেউ বিশৃঙ্খলা করবেন না। সমাবেশের নামে উশৃঙ্খল আচরণ বা কোনো ধরনের বিশৃঙ্খলা বা সরকারি সম্পত্তির ক্ষতি করলে তা বাংলাদেশের ছাত্র ও যুবসমাজ কোনোভাবেই মেনে নেবে না। তারা দাঁতভাঙা জবাব দেবে।

বিএনপির অত্যাচারের বিরুদ্ধে শান্তির বার্তা ছড়িয়ে দিতেই শুক্রবারের সমাবেশ অনুষ্ঠিত হবে বলেও জানানো হয় সংবাদ সম্মেলনে।

এ প্রসঙ্গে যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল বলেন, বিএনপি দেশ ধ্বংসকারী দল। ষড়যন্ত্রকারী দল। মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তিরা বিএনপির দেখাদেখি প্রোগ্রামের সময় নির্ধারণ করবে এমনটা ভাবার কোনো কারণ নেই। এমনটা কেউ বিশ্বাসও করে না। বিএনপির অন্যায়-অত্যাচার-জুলুম থেকে জনগণকে মুক্ত করতেই আমরা মাঠে থাকি।

কর্মসূচি সফল করতে শুক্রবার দুপুর দুইটার মধ্যেই কর্মীদের সমাবেশস্থলে জড়ো হওয়ার নির্দেশ দিয়েছেন আওয়ামী লীগের সহযোগী সংগঠনের নেতারা।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply