গ্লোবাল টি-টোয়েন্টি লিগে খেলার প্রস্তাব পেলেন আফিফ

|

ছবি: সংগৃহীত

সাকিব আল হাসান ও লিটন দাসের পর এবার কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি লিগে খেলার প্রস্তাব পেলেন আফিফ হোসেন ধ্রুব। লিটন দাসের দল সারে জাগুয়ার্স থেকেই ডাক পেয়েছেন আফিফ। যেখানে দুটি ম্যাচ খেলার কথা রয়েছে এই বাঁহাতি ব্যাটারের।

এখন অবধি গ্লোবাল টি-টোয়েন্টিতে ৫টি ম্যাচ খেলেছে সারে। দু’টিতে জিতেছে তারা, একটিতে হার ও দু’টি ভেসে গেছে বৃষ্টিতে। কানাডার এই লিগে খেলার জন্য রবিবার (৩০ জুলাই) বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কাছে অনাপত্তিপত্রের জন্য আবেদন করবেন বাঁহাতি এই ব্যাটার। বিসিবি যদি অনাপত্তিপত্র দেয়, তাহলে রবিবার রাতেই কানাডায় যাবেন আফিফ।

আফিফকে নিয়ে মোট ৭ বাংলাদেশি ক্রিকেটার এ মাসে ভিনদেশি ফ্র্যাঞ্চাইজি লিগ খেলতে যাচ্ছেন। সাকিব মন্ট্রিয়ালের পর লঙ্কান প্রিমিয়ার লিগে গল গ্ল্যাডিয়েটর্সের হয়ে মাঠ মাতাবেন। লিটন সারে জাগুয়ার্স, জিম-আফ্রো লিগে মুশফিকুর রহিম জোবার্গ বাফেলোস ও তাসকিন আহমেদ বুলাওয়ে ব্রেভসের হয়ে খেলেছেন। এছাড়া এলপিএলে শরিফুল ইসলাম কলম্বো স্ট্রাইকার্স, তাওহিদ হৃদয় জাফনা কিংস ও মোহাম্মদ মিঠুন গল গ্ল্যাডিয়েটর্সের হয়ে এলপিএলে মাঠ মাতাবেন।

আফিফের বিদেশি ফ্র্যাঞ্চাইজি লিগে খেলার অভিজ্ঞতা আছে। এর আগে লঙ্কান প্রিমিয়ার লিগে জাফনা কিংসের হয়ে খেলেছিলেন বাঁহাতি এই ব্যাটার। এছাড়াও টি-টেন টুর্নামেন্টেও খেলেছিলেন তিনি। ২০১৯ সালে সুযোগ পেয়েছিলেন সিপিএলে খেলার; কিন্তু বিসিবির অনুমতি না পাওয়ায় খেলা হয়নি সেই টুর্নামেন্টে। আফিফ যদি অনুমতি পায় তাহলে আগামী ১ আগষ্ট সারে জাগুয়ার্সের জার্সিতে দেখা যাবে তাকে। ব্রামটন উলভসের বিপক্ষে লিটনের দলের হয়ে মাঠে নামবেন আফিফ।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply