ইউক্রেনের দক্ষিণাঞ্চলে রুশ ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ৫

|

ক্রিভি রিহ শহরে রুশ হামলা। ছবি: রয়টার্স

ইউক্রেনের দক্ষিণাঞ্চল ক্রিভি রিহ শহরে রুশ ক্ষেপণাস্ত্র হামলায় অন্তত ৫ জন নিহত হয়েছে। ধ্বংসস্তূপের নিচে অনেকে চাপা পড়ে থাকতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। খবর আল জাজিরার।

স্থানীয় সময় সোমবার (৩১ জুলাই) ইউক্রেনের ক্রিভি রি শহরে ব্যাপক হামলা চালিয়েছে রুশ বাহিনী। রাশিয়ার জোড়া মিসাইলের আঘাতে দশ বছর বয়সী এক শিশু ও তার মাসহ নিহত হয়েছে অন্তত ৫ জন। বিধ্বস্ত হয়েছে বেশ কিছু বাড়িঘর।

ইউক্রেনের প্রেসিডেন্ট ভোলদেমির জেলেনস্কির পোস্ট করা একটি ভিডিওতে দেখা যায়, একটি ৯ তলা আবাসিক ভবনের পাশে ফাঁকা গর্ত থেকে ধোঁয়া বের হচ্ছে। আরেকটি চারতলা ভবন মাটিতে প্রায় মিশে গেছে।

প্রেসিডেন্ট টেলিগ্রামের এক বার্তায় বলেছন, উদ্ধার কাজ কঠিন হয়ে পড়েছে। ভবনের কাঠামোর কিছু অংশ মাটির নিচে রয়েছে। সন্ত্রাসীরা বিশ্ববিদ্যালয় ও প্রশাসনিক ভবন লক্ষ্য করে আঘাত হেনেছে। উদ্ধার কাজে ৩৫০ জন মানুষ নিয়োজিত রয়েছে বলে জেলেন্সকি জানিয়েছেন।

ইউক্রেনের আঞ্চলিক গভর্নর বলেন, গতরাতে রাতে রাশিয়ার সীমান্তবর্তী অঞ্চল ব্রায়ানস্কের একটি পুলিশ স্টেশনে আঘাত হেনেছিল ইউক্রেনীয় ড্রোন। তবে এতে কোনও হতাহতের ঘটনা ঘটেনি।

এর আগে, রোববার (৩০ জুলাই) সামি শহরে পুতিন বাহিনীর ক্ষেপণাস্ত্র হামলায় ২ জন নিহত এবং ৫ জন আহত হয়। ধ্বংস হয় বিশ্ববিদ্যালয় ও আবাসিক ভবন। এছাড়া, খেরসনেও বড় ধরণের হামলা চালিয়েছে রুশ বাহিনী। সেখানে এক সরকারি কর্মীর মৃত্যু হয়েছে বলে জানায় স্থানীয় প্রশাসন।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply