ভারতের হরিয়ানায় দাঙ্গা: পুলিশ সদস্যসহ নিহত ৫, আহত অর্ধশতাধিক

|

ভারতের হরিয়ানা রাজ্যে দাঙ্গার জেরে দু’জন পুলিশ সদস্যসহ নিহত হয়েছেন অন্তত ৫ জন। সোমবার (৩১ জুলাই) ছড়ায় এ সংঘর্ষ। মঙ্গলবার পর্যন্ত এ ঘটনায় আরও অন্তত ৫০ জন আহত হয়েছেন। খবর হিন্দুস্তান টাইমসের।

পরিস্থিতি নিয়ন্ত্রণে এরই মধ্যে রাজ্যটিতে জারি করা হয়েছে কারফিউ। বুধবার পর্যন্ত সেখানে ইন্টারনেট সেবাও বন্ধ থাকবে বলে জানানো হয়েছে। গোষ্ঠীগত দাঙ্গা নিয়ে গুজব ছড়ানো বন্ধ করতেই এই উদ্যোগ নেয়া হয়েছে বলে দাবি সরকারের।

পুলিশ জানায়, রাজ্যের নুহ এলাকায় একটি ধর্মীয় শোভাযাত্রা লক্ষ্য করেই এ সংঘাত ছড়ায়। বিশ্ব হিন্দু পরিষদের ডাকে সেখানেন চলছিল ব্রিজ মণ্ডল জলাভিষেক যাত্রা। যেখানে বাধা দেয় একদল ক্ষুব্ধ তরুণ। ধর্মীয় অনুষ্ঠানটিকে লক্ষ্য করে পাথর ছুঁড়তে থাকে তারা, একটি গাড়িতেও অগ্নিসংযোগ করা হয়।

ঘটনাস্থলে গোলাগুলিতে প্রাণ যায় দুই পুলিশ সদস্যের। সেখানকার মন্দিরে আটকা পড়েন আড়াই হাজারের মতো মানুষ। পরে তাদের পুলিশি নিরাপত্তায় সরানো হয়। এদিকে, সোমবার রাতে গুরুগাঁও এলাকার একটি মসজিদে চালানো হয় পাল্টা হামলা। এতে প্রাণ যায় ২৬ বছর বয়সী এক যুবকের। এ ঘটনায় প্রাণ যায় আরও দুজনের। তবে তাদের নাম-পরিচয় এখনও জানা যায়নি।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply