অলিখিত ফাইনালে মাঠে নামছে ওয়েস্ট ইন্ডিজ-ভারত

|

ছবি: সংগৃহীত

তিন ম্যাচ ওয়ানডে সিরিজে প্রথম দুই ওয়ানডে শেষে ১-১ সমতা থাকায় স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ এবং সফরকারী ভারতীয় দলের মধ্যকার তৃতীয় ও শেষ ওয়ানডেটি পরিণিত হয়েছে অলিখিত ফাইনালে।

মঙ্গলবার (১ আগস্ট) ত্রিনিদাদের ব্রায়ান লারা স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে রাত ৭ টা ৩০ মিনিটে। সবশেষ ২০০৬ সালে ভারতের বিপক্ষে ৪-১ ব্যবধানে ওয়ানডে সিরিজ জিতেছিল ওয়েস্ট ইন্ডিজ। এরপর আর ভারতের বিপক্ষে কখনো ক্রিকেটের এই ফরম্যাটে সিরিজ জিততে পারেনি ক্যারিবিয়ানরা। অপেক্ষাটা ১৭ বছর আর ১২টি ওয়ানডে সিরিজ! এবার সুবর্ণ সুযোগ এসেছে শাই হোপদের সামনে। আজকের ম্যাচে জিতলেই ১৭ বছরের অবসান ঘটবে। রচিত হবে নতুন ইতিহাস।

এশিয়া কাপ ও বিশ্বকাপের আগে সব খেলোয়াড়দের সুযোগ দিয়ে দেখছে ভারত। যার প্রমাণ, প্রথম ওয়ানডেতে অধিনায়ক রোহিত শর্মার ৭ নম্বর পজিশনে নেমে; তরুণ ব্যাটার ঈশান কিষানকে সুযোগ দেয়া। দ্বিতীয় ম্যাচে তো রোহিত ও ভিরাট কোহলিকে ছাড়াই খেলতে নেমেছিল দলটি।

দলে সুযোগ পেয়ে প্রথম দুই ম্যাচেই ফিফটি করে এশিয়া কাপের জন্য নির্বাচকদের নজরে এসেছেন দলটির উইকেটরক্ষক ব্যাটার ঈশান। তবে সুযোগ কাজে লাগাতে পারছেন না সুরিয়া কুমার যাদব ও সাঞ্জু স্যামসন। দুই ম্যাচেই শুরুটা দারুণ করলেও ইনিংস বড় করতে পারেনি সুরিয়া। অন্যদিকে দ্বিতীয় ম্যাচে সুযোগ পেয়ে মাত্র ৯ রান করে প্যাভিলিয়নে ফিরেছেন স্যামসন।

অলিখিত ফাইনালকে সামনে রেখে ভারতীয় দলে একাধিক পরিবর্তনের আভাস পাওয়া যাচ্ছে। সম্ভবত এই ম্যাচে দলে ফিরবেন নিয়মিত অধিনায়ক রোহিত শর্মা এবং অভিজ্ঞ ব্যাটার ভিরাট কোহলি। এছাড়াও বোলিং বিভাগ থেকে বাদ পড়তে পারেন অক্সার প্যাটেল।

দেখা যাক, তৃতীয় ওয়ানডেতে জিতে ভারত টেস্টের পর; ওয়ানডে সিরিজও নিজেদের করে নেয়, নাকি ২০০৬ সালের পর ভারতের বিপক্ষে সিরিজ জিতে শাই হোপের দল।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply