ব্রাজিলে পুলিশের অভিযানে নিহত ৯, পাঁচ দিনে মৃত্যু ৪৫

|

মাদক পাচারকারী চক্রের বিরুদ্ধে পুলিশের সাঁড়াশি অভিযান। ছবি: রয়টার্স

ব্রাজিলের তিন প্রদেশে মাদক পাচারকারী চক্রের বিরুদ্ধে চলমান অভিযানে ৫ দিনে প্রাণহানি দাঁড়িয়েছে ৪৫ জনে। এখনও বিদ্যমান অস্থিতিশীল পরিস্থিতি। খবর আল জাজিরার।

বুধবার (২ আগস্ট) রিও ডি জেনিরোয় একটি এলাকায় গোলাগুলিতে এক মাদক সম্রাটসহ অন্তত ৯ জন নিহত হয়। পুলিশের দাবি, মাদক পাচারকারী কয়েকটি গ্যাংয়ের বিরুদ্ধে সাঁড়াশি অভিযানের সময় নিরাপত্তা বাহিনীর ওপর হামলা চালায় সন্ত্রাসীরা। পাল্টা গুলি ছোঁড়ে পুলিশও।

পুলিশ এক বিবৃতিতে জানায়, ঘটনাস্থলে পুলিশের একটি দল বন্দুকধারীদের আক্রমণের শিকার হলে সংঘর্ষ বাধে। মাদক সম্রাটদের গোপন বৈঠকের খবর পেয়ে পুলিশ অভিযান শুরু করে। এছাড়া, সাও পাওলোয় ৫ দিনের অভিযানে প্রাণ গেছে ১৬ জনের। আটক করা হয় ৫৮ জনকে। উত্তর-পূর্বাঞ্চলে বাহিয়া প্রদেশে পুলিশের মাদক বিরোধী তৎপরতায় অন্তত ১৯ জন নিহত হয়েছে।

গত বৃহস্পতিবার উপকূলীয় গুয়ারুয়া শহরে এক পুলিশ কর্মকর্তার মৃত্যুর পর তিন প্রদেশে শুরু হয় সাঁড়াশি অভিযান। উদ্ধার করা হয় ৩৮৫ কেজি মাদক ও বিপুল অস্ত্র-গোলাবারুদ। নিহতের তালিকায় আছেন দুই পুলিশ কর্মকর্তাও। এর আগে, গত বছর মাদক পাচারকারী চক্রের বিরুদ্ধে পুলিশের অভিযানে মৃত্যু হয় অন্তত ২৩ জনের।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply