প্রথমবার অংশ নিয়ে বিশ্বকাপের নক আউট পর্বে মরক্কো, গ্রুপ পর্ব থেকে বিদায় জার্মানির

|

মরক্কোর রুপকথা চলছে। ছবি: সংগৃহীত

কলম্বিয়াকে ১-০ ব্যবধানে হারিয়ে বিশ্বকাপে প্রথমবারের মতো অংশ নিয়ে নক আউট পর্ব নিশ্চিত করেছে মরক্কো নারী দল। এদিকে, গ্রুপ পর্ব থেকে বিদায় নিল জার্মানি নারী দল।

বৃহস্পতিবার (৩ আগস্ট) শক্তিশালী কলম্বিয়ার বিপক্ষে গ্রুপ পর্বের শেষ ম্যাচ খেলতে নামে নাওহেইলা বেনজিনার দল। প্রথমার্ধে পেনাল্টির সুযোগ মিস করেও রিবাউন্ডে বল পেয়ে শেষ সময়ে জয়সূচক গোলটি করেন মরক্কোর স্ট্রাইকার আনিসা লাহমারি। এতে ২ জয়ে ৬ পয়েন্ট নিয়ে ‘এইচ’ গ্রুপের রানার্সআপ হয়ে দলটি পৌছে যায় টুর্নামেন্টের নকআউট পর্বে। বিশ্বকাপে প্রথমবারের মতো খেলতে এসেছে মরক্কো নারী দল। উল্লেখ্য, পুরুষ বিশ্বকাপেও মরক্কো দারুণ করেছিল। ২০২২ বিশ্বকাপে সেমিতে উঠেছিল তারা।

মরক্কোর এই রুপকথার দিনে কপাল পুড়লো ইউরোপ সেরা জার্মানির। ঠিক যেন জার্মানির পুরুষ দলের মত চিত্রনাট্য মঞ্চস্থ করলো দেশটির নারী দল। শেষ ম্যাচে দক্ষিণ কোরিয়ার বিপক্ষে ১-১ গোলে ড্র করে বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকেই বিদায় নিলো দলটি। আর মরক্কোর সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে এগিয়ে থেকে শেষ ষোলোতে পা রাখলো কলম্বিয়া। এর আগে, প্রথম ম্যাচে জার্মানি মরক্কোর বিপক্ষে বড় জয় পেয়েছিল। আনিসাদের জালে হাফ ডজন গোল ঢুকিয়েছিল। কিন্তু কলম্বিয়া, কোরিয়ার বিপক্ষে হার ও ড্র তাদের কপাল পোড়ালো।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply