ভারী বৃষ্টিতে বান্দরবানে পাহাড়ধস

|

বান্দরবান প্রতিনিধি:

বান্দরবানে টানা বর্ষণে পাহাড় ধসের ঘটনা ঘটেছে। এতে বৃহস্পতিবার সন্ধ্যা থেকেই বান্দরবানের সাথে থানচির সড়ক যোগাযোগ সাময়িকভাবে বিচ্ছিন্ন হয়ে পড়ে। পরে কয়েক ঘণ্টা পর রাস্তা পরিষ্কার করা হলে যান চলাচল স্বাভাবিক হয়।

শুক্রবার (৪ আগস্ট) সকালে থানচি যাওয়ার পথে নীলগীরী সংলগ্ন ৪৫ কিলোমিটার কাটা পাহাড় এলাকায় একটি বড় অংশ ধসে রাস্তার উপর চলে আসে। এতে বৃহস্পতিবার সন্ধ্যার পর থেকে বান্দরবানের সাথে থানচির যান চলাচল বন্ধ হয়ে যায়। পরে বেশ কয়েক ঘণ্টার চেষ্টার পর সেনাবাহিনী ও ফায়ার সার্ভিসের সদস্যরা রাস্তা পরিষ্কার করলে যান চলাচল স্বাভাবিক হয়।

এদিকে, পাহাড় ধসের আশঙ্কায় পাহাড়ের পাদদেশ থেকে বাসিন্দাদের নিরাপদ স্থানে সরে যাওয়ার জন্য শুক্রবার সকাল থেকেই মাইকিং করে সতর্ক করা হচ্ছে বান্দরবান পৌরসভার পক্ষ থেকে।

এ নিয়ে বান্দরবান সদর উপজেলার ভারপ্রাপ্ত নির্বাহী অফিসার নার্গিস সুলতানা বলেন, প্রবল
বর্ষণের কারণে জেলার বিভিন্ন এলাকায় পাহাড় ধসের আশঙ্কা রয়েছে। তাই জেলা প্রশাসনের উদ্যোগে সকাল থেকে প্রত্যেকটি উপজেলার ঝূঁকিপূর্ণ এলাকায় গিয়ে এলাকাবাসীদের আশ্রয় কেন্দ্রে নিরাপদ স্থানে সরে যাওয়ার জন্য বলা হচ্ছে। কিছু কিছু জায়গায় পাহাড় ধসের ঘটনা ঘটলেও বড় ধরনের কোনো দুর্ঘটনা ঘটেনি বলে জানান তিনি।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply