নিপীড়ন চালাতেই মিথ্যা মামলা দেয়া হচ্ছে: ডোনাল্ড ট্রাম্প

|

বিবিসি থেকে সংগৃহীত ছবি।

রাজনৈতিকভাবে নিপীড়ন চালাতেই মিথ্যা মামলা দেয়া হচ্ছে বলে অভিযোগ করেছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তার অভিযোগ, নির্যাতনের আর কোনো নতুন উপায় না পেলেই কাঠগড়ায় এনে দাঁড় করায় তারা। এটা নিঃসন্দেহে অদ্ভুত। আমেরিকায় আমরা এমনটা আর হতে দিতে পারি না। খবর বিবিসির।

বৃহস্পতিবার (৩ আগস্ট) ওয়াশিংটনের একটি আদালতে মার্কিন নির্বাচনে অবৈধ হস্তক্ষেপের মামলার শুনানিতে এমন মন্তব্য করেন তিনি। এ সময়, ভোটের ফল পাল্টে দেয়ার ষড়যন্ত্রে জড়িত থাকার অভিযোগে অস্বীকার করে নিজেকে আবারও নির্দোষ বলে দাবি করেন ট্রাম্প।

বৃহস্পতিবার কড়া নিরাপত্তার মধ্য দিয়ে ওয়াশিংটন ডিসির আদালতে হাজির করা হয় ডোনাল্ড ট্রাম্পকে। আধ ঘন্টা ধরে চলা শুনানিতে বিচারকের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন ট্রাম্প। এসময় তার বিরুদ্ধে আনা ৪৫ পৃষ্ঠার অভিযোগ পড়ে শোনান বিচারক। বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেনের কাছে পরাজয়কে অস্বীকার করে মুলত যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্র করেছেন ট্রাম্প, এমন মন্তব্যও করেন বিচারক। অভিযোগে প্রমানিত হলে দীর্ঘদিন ট্রাম্পকে কারাভোগ করতে হবে বলেও জানায় আদালত। তবে, বরাবরের মতোই অভিযোগ অস্বীকার করেন সাবেক এ মার্কিন প্রেসিডেন্ট।

ডোনাল্ড ট্রাম্প বলেন, এটা একজন রাজনৈতিক বিরোধী নেতার প্রতি স্রেফ নিপীড়নমূলক মামলা। যা খুবই অদ্ভুত এবং এমনটা যুক্তরাষ্ট্রে কখনই হওয়া উচিৎ না। রিপাবলিকান প্রাইমারিতে যে ব্যক্তি নেতৃত্ব দিচ্ছেন; তার প্রতি অন্যায়-অবিচার! অনেক ক্ষেত্রে বাইডেনকেও নেতৃত্ব দিয়েছি। নির্যাতনের আর কোনো উপায় না পেলেই কাঠগড়ায় এনে দাঁড় করায় তারা।

শুনানি চলাকালে আদালতে বিক্ষোভ করেন ট্রাম্পের সমর্থকরা। বিচারক পরবর্তী শুনানির তারিখ নির্ধারণ করেন ২৮ আগস্ট।

প্রসঙ্গত, গত চার মাসের মধ্যে তৃতীয়বারের মতো ফৌজদারি মামলায় অভিযুক্ত হলেন ডোনাল্ড ট্রাম্প। আইনি ঝামেলা যতই বাড়তে থাকুক, ২০২৪ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে ট্রাম্পের জনপ্রিয়তা একটুও কমেনি। তার বিরুদ্ধে ২০২০ সালের নির্বাচনের ফলাফল পরিবর্তন, রাষ্ট্রের সঙ্গে প্রতারণা, ষড়যন্ত্র এবং সরকারি কাজে বাধা দেয়ার অভিযোগ আনা হয়েছে। সম্প্রতি, একের পর এক মামলায় দফায় দফায় আদালতে হাজির হলেও জনমত জরিপে জনপ্রিয়তা ক্রমশ বাড়ছে ট্রাম্পের।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply