লঙ্কান গায়িকার চ্যালেঞ্জে গান গাইলেন সাকিব

|

ছবি: সংগৃহীত

লঙ্কান প্রিমিয়ার লিগ (এলপিএল) খেলতে শ্রীলঙ্কায় রয়েছেন বাংলাদেশের তারকা ক্রিকেটার সাকিব আল হাসান। গল টাইটানসের হয়ে ব্যাট হাতে ঝড় আর বল হাতে স্পিন ঘূর্ণিতে প্রতিপক্ষকে কাবু করে চলেছেন বাংলাদেশ ক্রিকেটের এ পোস্টার বয়। অপরদিকে, এলপিএলের শুভেচ্ছাদূত হিসেবে কাজ করছেন ‘মানিকে মাগে হিতে’ খ্যাত গায়িকা ইয়োহানি ডি সিলভা। মূলত, এক লাইভে ইয়োহানি কথা বলেছেন বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসানের সঙ্গে।

অনুষ্ঠানের প্রথমে সাকিবকে দু’টি প্রশ্ন করেন ইয়োহানি। লঙ্কান প্রিমিয়ার লিগ নিয়ে একটি প্রশ্নের পর সাকিবকে তিনি জিজ্ঞেস করেন, শ্রীলঙ্কার কোন বিষয়টি সবচেয়ে ভালো লাগছে। এই প্রশ্নোত্তর পর্বের পর সাকিবকে গানের চ্যালেঞ্জ আহ্বান জানান ইয়োহানি।

ইয়োহানি ডি সিলভা সাকিবকে বলেন, যেহেতু আজকে আপনার সঙ্গে এখানে আছি, এলপিএল সিংগিং চ্যালেঞ্জ না নিয়ে আপনাকে যেতে দিচ্ছি না। আপনি কী প্রস্তুত? সাকিব আল হাসান তখন হাসতে হাসতে বললেন, আমি প্রস্তুত নই, তবে চেষ্টা করবো। জীবনে কখনো গান গাইনি।

ইয়োহানি গাইলেন বলিউডের ‘ব্রক্ষ্মচারী’ চলচ্চিত্রের সেই বিখ্যাত গান ‘আজ কাল তেরে মেরে প্যায়ার কে চার্চে হার জুবান পার’, মোহাম্মদ রাফি ও সুমান কল্যাণপুরের কণ্ঠে এবং পর্দায় শাম্মী কাপুর ও মুমতাজের নান্দনিক উপস্থাপনায় যে গান এখনো তুমুল জনপ্রিয়। ইয়োহানির সঙ্গে কণ্ঠ মিলিয়ে এই গানের দুই লাইন গেয়ে হাসিতে ফেটে পড়েন সাকিব।

এর আগে ইয়োহানির করা লঙ্কান প্রিমিয়ার লিগ কেমন লাগছে, প্রশ্নের উত্তরে সাকিব বলেন, যদ্দুর মনে পড়ছে, অনূর্ধ্ব–১৯ থেকে আমি শ্রীলঙ্কা সফর করছি। বাংলাদেশ দলও অন্তত দুই বছরে একবার শ্রীলঙ্কা সফর করে। সব মিলিয়ে আমি এখানে অনেকবারই এসেছি।

সাকিব এরপর যোগ করেন, লঙ্কা প্রিমিয়ার লিগে এটাই আমার প্রথম। এই টুর্নামেন্টের অংশ হতে পেরে খুব রোমাঞ্চিত। ভালো কাটছে। দলও শীর্ষ দুইয়ের মধ্যে আছে (আসলে ১ নম্বরে)। আমরা অনেক ভালো করছি। এই ফর্মটা ধরে রাখার আশা করছি।

শ্রীলঙ্কার কোন বিষয়টি সবচেয়ে ভালো লাগছে; এই প্রশ্নের উত্তরে সাকিব বলেন, এখানকার আতিথেয়তা। এখানকার মানুষ খুব বন্ধুসুলভ। খুব অতিথিপরায়ণ। এর চেয়ে বেশি কিছু আপনি আশা করতে পারেন না। শ্রীলঙ্কা খুব সুন্দর দেশ। এর সঙ্গে এখানকার মানুষের আতিথেয়তা অসাধারণ।

সামনে বাংলাদেশ দলের এশিয়া কাপ আর বিশ্বকাপ মিশন। মাঠে এমন নির্ভার আর দুর্দান্ত সাকিবের ফর্মটা খুব করে চাইবে ক্রিকেট সংশ্লিষ্ঠ সবাই।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply