‘নেইমার না থাকলে পিএসজিতে আসতো না মেসি-এমবাপ্পে’

|

ছবি: সংগৃহীত

ব্রাজিলের বিখ্যাত এজেন্ট আন্দ্রে কুরি দাবি করেছেন, পিএসজির জন্য এক অমূল্য সম্পদ হলেন নেইমার। তিনি থাকায়ই প্যারিসের ক্লাবটিতে মেসি-এমবাপ্পের মতো বড় বড় নাম এসেছেন। কুরির মতে, ২০১৭ সালে পিএসজিতে নেইমারের আগমনই ক্লাবটির জন্য সর্বসেরা ঘটনা। গোল ডটকমের খবর।


যমুনা টেলিভিশনের সবশেষ আপডেট পেতে Google News ফিড Follow করুন।

এএসের সাথে আলাপকালে আন্দ্রে কুরি বলেন, নেইমার পিএসজিকে যা দিয়েছে তা অমূল্য। ব্যবসার ক্ষেত্রে নেইমারের আগমনে ক্লাবটি এতটাই লাভবান হয়েছে যে, ক্লাবের ইতিহাসে নেইমারকে সবচেয়ে সস্তা খেলোয়াড় বললেও অত্যুক্তি হবে না। আপনি পৃথিবীর যে প্রান্তেই যান না কেন, পিএসজির জার্সি গায়ে কাউকে না কাউকে দেখবেন। তারা কিন্তু আগে পিএসজি সম্পর্কে কিছুই জানতো না। শেষ পর্যন্ত দেখুন, এখানে মেসি, এমবাপ্পে, ডি মারিয়াসহ অনেক তারকা ফুটবলারই এসেছে।

আন্দ্রে কুরি আরও বলেন, নেইমার ও এমবাপ্পেকে বাদ দিলে ফুটবল বিশ্বে একশো মিলিয়ন ইউরো বা তার বেশি অংকের সফল দলবদলের দৃষ্টান্ত পাওয়াই যাবে না। এত বড় অংকের দলবদল অধিকাংশ ক্ষেত্রেই প্রত্যাশিত ফল বয়ে আনে না। বার্সেলোনায় ডেম্বেলে, গ্রিজমান, কৌতিনহো- একটাও সফল হয়নি। মাদ্রিদে হ্যাজার্ড, বেলসহ আরও নাম বলা যাবে। হোয়াও ফেলিক্সের জন্য ১২৬ মিলিয়ন ইউরো খরচ করেছিল অ্যাটলেটিকো মাদ্রিদ। থমাস লেমারের জন্যও খরচ করেছিল ৮০/৯০ মিলিয়ন। চেলসিকে দেখুন। ওরা টাকা খরচ করছে তো করছেই! কিন্তু প্রাপ্তি শূন্য।

ইউরোপিয়ান ফুটবলের বেশ কিছু শীর্ষস্থানীয় দলবদলের নেপথ্যে ছিলেন আন্দ্রে কুরি। এর মাঝে আছে, ২০০৩ সালে রোনালদিনহোর বার্সা ট্রান্সফার এবং ২০১৩ সালে নেইমারের কাতালান জায়ান্টদের ক্লাবে যাওয়া। সাম্প্রতিক সময়ে ব্রাজিলের উদীয়মান ফুটবলার ভিতর রকের বার্সেলোনায় যোগ দেয়ার প্রক্রিয়াও সম্পন্ন হয়েছে আন্দ্রে কুরি তত্ত্বাবধানে।

আরও পড়ুন: ‘অশেষ অর্থের’ হাতছানি উপেক্ষা করে ‘ফুটবলের চিত্র পাল্টানোর সুযোগ’ কেন বাছলেন মেসি

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply