শেষ মুহূর্তের নাটকীয় গোলের পর টাইব্রেকারে ম্যানসিটিকে হারালো আর্সেনাল

|

আর্সেনালের শিল্ড জয়ের উদযাপন। ছবি: সংগৃহীত

ম্যানচেস্টার সিটিকে টাইব্রেকারে হারিয়ে কমিউনিটি শিল্ডের শিরোপা ঘরে তুলেছে আর্সেনাল। ট্রসার্ডের শেষ মুহূর্তের নাটকীয় গোলের সুবাদে এই জয় পায় মিকেল আর্টেটার দল।

রোববার (৬ আগস্ট) লন্ডনের বিখ্যাত ওয়েম্বলি স্টেডিয়ামে খেলতে নামে আর্সেনাল ও ম্যানচেস্টার সিটি। ম্যাচের প্রথমার্ধ গোলশূন্য ড্র থাকলেও দ্বিতীয়ার্ধের ৭৭তম মিনিটে গার্দিওলার দলকে লিড এনে দেন তরুণ খেলোয়াড় কোল পালমার। তবে নাটকীয়তার তখনও বাকি। ম্যাচের যোগ করা সময়ের শেষ মিনিটে আর্সেনালকে সমতায় ফেরান লেয়ান্দ্রো ট্রসার্ড। নির্ধারিত সময়ে ১-১ গোলে ড্র থাকার পর ম্যাচ গড়ায় টাইব্রেকারে। সেখানে ৪-১ গোলের ব্যবধানে জয় তুলে নেয় আর্সেনাল।

এ নিয়ে সর্বশেষ ১০ শিল্ডের পাঁচটিই গানারদের ঘরে গেল। লিভারপুলকে টপকে ১৭তম বারের মতো এই শিরোপা উঁচিয়ে ধরলো গানাররা। তাদের চেয়ে এগিয়ে একমাত্র ম্যানচেস্টার ইউনাইটেড। সর্বোচ্চ ২১ বার এই ট্রফি জিতেছে তারা।

প্রসঙ্গত, ১৯০৮ সাল থেকে কমিউনিটি শিল্ড নিয়মিত অনুষ্ঠিত হয়ে আসছে। প্রিমিয়ার লিগ ও এফএ কাপ বিজয়ী দুই দলের মধ্যে এই ম্যাচ অনুষ্ঠিত হয়। যদি কোনো দল উভয় শিরোপাই জেতে, তাহলে দ্বৈত বিজয়ীর সাথে প্রিমিয়ার লীগ রানার্সআপ দলের খেলা হয়। 

/আরআইএম/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply