এবার অলিম্পিকে চোখ বাংলাদেশি অ্যাথলেট ইমরানুরের

|

ছবি: সংগৃহীত

এবার অলিম্পিকে চোখ বাংলাদেশি অ্যাথলেট ইমরানুর রহমানের। সেই লক্ষ্যে এই মাসেই ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপে দৌড়াবেন সবশেষ এশিয়ান ইনডোরে স্বর্ণ জেতা এই অ্যাথলেট। এরপরই এশিয়ান গেমসে পদক জয়ের লক্ষ্যে নামবেন ইমরানুর। বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশনের সার্বিক তত্বাবধানে ইংল্যান্ডে পুরোদমে অনুশীলন করছেন দেশের এই দ্রুততম মানব।

বাংলাদেশের দ্রুততম মানব ইমরানুর রহমান বিদেশের মাটিতেও ইতোমধ্যে লাল-সবুজ পতাকা উঁচিয়ে ধরেছেন। এই বছরই স্বর্ণ জিতেছেন এশিয়ান ইনডোরের ৬০ মিটারে। এগিয়ে থেকেও অল্পের জন্য ফাইনাল খেলা হয়নি এশিয়ান অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপে।

এবার লড়াইটা অলম্পিকের জন্য। এই মাসেই ওয়ার্ল্ড অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপের ট্র্যাকে নামছেন ইমরানুর রহমান। এরপরই এশিয়ান গেমসে পদক জয়ের লক্ষ্যে নামবেন এই অ্যাথলেট। সেরা টাইমিং করতে পারলে সরাসরি জায়গা হতে পারে অলিম্পিকে। সেই লক্ষ্যেই ইংল্যান্ডে চলছে নিবিড় অনুশীলন।

ইমরানুর রহমান বলেন, আমি এখানে কঠোর অনুশীলন করছি। আমার সেরা টাইমিংটা করতে চাই সামনের দুই প্রতিযোগিতায়। এমন কিছু করতে চাই যেটা এর আগে বাংলাদেশের কোনো অ্যাথলেট করতে পারেনি। এশিয়ান গেমসের ফাইনালে দৌঁড়াতে চাই এবং নিজের সেরা টাইমিং ভেঙে রেকর্ড করতে চাই।

সবশেষ এশিয়ান অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপে আশা জাগিয়েছিলেন। সেমিফাইনালে উঠেছিলেন দাপটের সাথেই। ফাইনালে উঠার লড়াইয়ে ৬০ মিটার পর্যন্ত এগিয়ে ছিলেন, এরপরই ছন্দ হারিয়ে পিছিয়ে পড়েন। সেই ছন্দে ফেরাটাই এখন মূল লক্ষ্য।

ইমরানুর রহমান আরও বলেন, সেমিফাইনালে আমি ছন্দটা হারিয়ে ফেলেছিলাম। এখন সেটা ফেরানো এবং নিজের সেরাটা বের করে আনার চেষ্টা করছি। আমার কোচ স্টেভেন হাওয়ার্ড সর্বোচ্চ চেষ্টা করছে আমাকে নিয়ে। আশা করছি ভালো কিছু হবে সামনে।

বাংলাদেশি বংশোদ্ভূত ইংল্যান্ডের বাসিন্দা ইমরানুরকে খুঁজে বের করার কাজটা করেছে বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশন। রোমান সানার পর আরও একবার সরাসরি অলিম্পিকের সম্ভাবনা উঁকি দিচ্ছে ইমরানুর রহমানের হাত ধরে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply