তীব্র হচ্ছে এমবাপ্পের রিয়ালে যোগ দেয়ার গুঞ্জন

|

ক্রমশ তীব্র হচ্ছে ফ্রেঞ্চ ফরোয়ার্ড কিলিয়ান এমবাপ্পের রিয়াল মাদ্রিদে যোগ দেয়ার গুঞ্জন। প্রি সিজন ট্যুরে দলের সাথে বিশ্বকাপজয়ী এ তারকাকে না রাখার ইস্যুটি তৈরি করেছে ঘোলাটে পরিবেশ। লোকসান এড়াতে এরইমধ্যে এমবাপ্পের জন্য ২০০ মিলিয়ন ইউরো দরও হাঁকিয়েছে পিএসজি। আর ইএসপিএনএর দাবি, এমবাপ্পেকে দলে ভেড়াতে এরইমধ্যে অনেকদূর কথা এগিয়ে নিয়েছে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ।

পিএসজি’র সাথে জটিলতা পিছুই ছাড়ছে না কিলিয়ান এমবাপ্পের। দিন যতো যাচ্ছে ততোই যেন ঘনীভূত হচ্ছে আশঙ্কা। আগামী জুনে পিএসজি’র সাথে চুক্তির মেয়াদ শেষ হবে এমবাপ্পের। তাই আর্থিক ক্ষতি এরাতে যেকোনো মূল্যে এমবাপ্পেকে বিক্রি করে দিতে চায় ক্লাব।

এমবাপ্পেকে পেতে সৌদি ক্লাব আল হিলাল প্রস্তাব দিয়েছিল রেকর্ড ৩০ কোটি ইউরোর। সেই সাথে এমবাপ্পের বেতনও হতো বেশ মোটা অঙ্কের। কিন্তু এমবাপ্পের ভাবনাজুড়ে শুধুই রিয়াল মাদ্রিদ। স্প্যানিশ ক্লাবটিতে যোগ দিতে নতুন করে পিএসজি’র সাথে চুক্তি না বাড়ানোর সিদ্ধান্ত নেন তিনি।

এদিকে, আর্থিক লোকসানে না পড়তে এমবাপ্পেকে চলতি মৌসুমেই ছেড়ে দিতে মরিয়া পিএসজি। কেননা চুক্তি শেষ হয়ে গেলে ফ্রি উইন্ডো’তে রিয়ালে যোগ দেয়ার দরজা খুলে যাবে তার সামনে। তাই আগস্টের মধ্যেই এ ফরাসি ফুটবলারকে ছেড়ে দিতে উঠে পড়ে লেগেছে পিএসজি।

এরই মধ্যে গুঞ্জন শোনা যাচ্ছে কিলিয়ান এমবাপ্পের রিয়াল মাদ্রিদে যোগ দেয়ার। গত মৌসুমে নানা নাটকীয়তার পর শেষ পর্যন্ত লিগ ওয়ানেই থেকে যান এ ফরোয়ার্ড। প্রাক মৌসুম সফরে দলের সাথে এমবাপ্পেকে না রাখায় সেই গুঞ্জনের পালে লেগেছে বড়সড় হাওয়া। সেই হাওয়ার বেগ আরও বেড়েছে ফরাসি পত্রিকা লেকিপের এক প্রতিবেদনে। তারা জানিয়েছে, কেবল লিগওয়ানের শুরুর ম্যাচই নয়, বরং তুলুজের বিপক্ষে দ্বিতীয় ম্যাচেও দেখা যাবে না এমবাপ্পেকে!

এমবাপ্পেকে ছেড়ে দিতে ২০০ মিলিয়ন ইউরো দর হাঁকানোর কথা এসেছে ফরাসির গণমাধ্যমগুলোতে। তবে বাতাসে ভাসছে, রিয়াল মাদ্রিদের সাথে অনেকদূর কথা গড়ালেও এখন অপেক্ষা কেবল আনুষ্ঠানিক ঘোষণার।

এদিকে পিএসজি ছাড়ার কথা ক্লাবকে জানিয়েছেন ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার জুনিয়র। নেইমার মনে করেন, কোচ লুইস এনরিকের নতুন পরিকল্পনায় থাকছেন না তিনি।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply