রংপুরে দুই নারীসহ প্রতারক চক্রের পাঁচ সদস্য গ্রেফতার

|

স্টাফ করেসপনডেন্ট, রংপুর:

রংপুরের বদরগঞ্জে দুই নারীসহ প্রতারক চক্রের পাঁচ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার (৮আগস্ট) সন্ধ্যায় বদরগঞ্জ থানায় প্রেস ব্রিফিংয়ে গ্রেফতারের তথ্য নিশ্চিত করেন রংপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল-বি) আবু আশরাফ সিদ্দিকী।

গ্রেফতারকৃতরা হলেন- মঞ্জু পাইকাড় (৩৮), নূরুন্নাহার শিল্পী (৩৮), লিপি ইসলাম (৪০), দুলাল সরকার (৩৩) ও বেলাল হোসেন (৪০)। এ সময় তাদের কাছ থেকে একটি মোটরবাইক, নন জুডিসিয়াল স্ট্যাম্প ও নগদ টাকা উদ্ধার করা হয়।

এ প্রসঙ্গে অতিরিক্ত পুলিশ সুপার আবু আশরাফ সিদ্দিকী জানান, আটককৃত চক্রটি দীর্ঘদিন ধরে ভুক্তভোগীদের টার্গেট করে বিভিন্ন কৌশলে টাকা হাতিয়ে নিতো। এরই ধারাবাহিকতায় রংপুরের একটি বীমা কোম্পানির ব্যবস্থাপককে সম্প্রতি তারা টার্গেট করে। গত ২২ জুলাই প্রতারক চক্রটি বীমা করার কথা বলে ভুক্তভোগীকে প্রথমে চাঁদকুঠিরডাঙ্গায় প্রতারক শিল্পীর বাড়িতে ডেকে নেয়। এরপর সেখান থেকে তাকে আরেক প্রতারক লিপির বাড়িতে নেয়া হয়। সেখানে শিল্পী ও লিপি নানাভাবে তার সাথে সময় কাটায়। পরে সেখানে হাজির হয়ে নিজেদের সাংবাদিক বলে পরিচয় দেয় অপর দুই প্রতারক মঞ্জু ও বেলাল।

তারা ভুক্তভোগীর আপত্তিকর ছবি ও ভিডিও ধারণ করে। এরপর তা সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়ার হুমকি দিয়ে টাকা-পয়সাসহ মটরবাইক হাতিয়ে নেয়। ভুক্তভোগী যেন তাদের বিরুদ্ধে কোনো আইনগত ব্যবস্থা নিতে না পারে সেজন্য তিনশ’ টাকার ফাঁকা একটি নন জুডিসিয়াল স্ট্যাম্পে সাক্ষর নিয়ে তাকে ছেড়ে দেয়া হয়।

এরপর, গত ২৫ জুলাই ভুক্তভোগীর ছিনিয়ে নেয়া মটরবাইক ফেরত দেয়ার কথা বলে তাকে আবারও ডেকে নেয় ভুয়া সাংবাদিক পরিচয় দেয়া প্রতারক মঞ্জু পাইকাড়। ভুক্তভোগীকে মটরবাইকটির জন্য ৫০ হাজার টাকা দেয়ার কথা বলে প্রতারক মঞ্জু। ভুক্তভোগী সাথে সাথেই তাকে ৫০ হাজার টাকা বুঝিয়ে দিলেও তিনি মটরবাইক ফিরে পাননি।

এ ঘটনার পর গতকাল সোমবার (৭ আগস্ট) ভুক্তভোগী বাদী হয়ে বদরগঞ্জ থানায় একটি মামলা মামলা দায়ের করলে পুলিশ নগরীর বিভিন্নস্থানে অভিযান চালিয়ে অভিযুক্তদের গ্রেফতার করে।

এ প্রসঙ্গে বদরগঞ্জ থানার ওসি নজরুল ইসলাম জানান, গ্রেফতারকৃতদের বিরুদ্ধে পর্নোগ্রাফি আইনে মামলা দায়ের হয়েছে। এছাড়া এ মামলায় আরও কয়েকজন আসামি এখনও আছে যাদের ধরতে অভিযান চলছে।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply