স্মিথকে টি–টোয়েন্টি দলে নেয়া ‘লজ্জাজনক’ মনে করেন মাইকেল ক্লার্ক

|

মাইকেল ক্লার্ক ও স্টিভেন স্মিথ যখন অস্ট্রেলিয়া দলে খেলতেন। ছবি: আইসিসি

স্টিভ স্মিথকে অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি দলে নেওয়াটা নির্বাচকদের জন্য ‘লজ্জাজনক’ বলেছেন মাইকেল ক্লার্ক। সোমবার (৭ আগস্ট) দক্ষিণ আফ্রিকা সফরের জন্য ঘোষিত ১৪ জনের অজি দলে রাখা হয়েছে স্মিথকে। এ সিদ্ধান্তের কঠিন সমালোচনা করেছেন সাবেক অধিনায়ক ক্লার্ক।

সাবেক বিশ্বকাপজয়ী অধিনায়ক মাইকেল ক্লার্ক স্কাই স্পোর্টস রেডিওর একটি শোতে বলেন, আমি স্মিথকে দলে নেওয়ার ব্যাপারটা বুঝতে পারছি না। নির্বাচকদের জন্য এটি লজ্জাজনক বলে মনে হচ্ছে। গত বিশ্বকাপের প্রসঙ্গ টেনে স্মিথের সাবেক এ সতীর্থ বলেন, তারা গত বিশ্বকাপের দলে স্মিথকে রেখেছিল, কিন্তু একাদশে সুযোগ পায়নি। সে ম্যাচ পায়নি একটিও (মূলত আফগানিস্তানের বিপক্ষে শেষ ম্যাচটিতেই খেলেছিলেন স্মিথ)। আমরা ব্যর্থ হয়েছি বিশ্বকাপে।

মাইকেল ক্লার্ক একারণে নির্বাচক কমিটিকে ছেড়ে কথা বলেননি। তাদের সমালোচনা করে বলেন, কোথাও কোনো জবাবদিহি নেই। সমস্যাগুলো চাপা দিয়ে রাখা হচ্ছে। মনে হচ্ছে আমি ভিন্ন কোনো খেলা দেখছি। আমি জানি না তারা স্মিথকে টি-টোয়েন্টিতে রেখে কী ভাবছে। বিশ্বের আর কোথাও সে এই ফরম্যাটের ক্রিকেট খেলে বলেও মনে হয় না। আইপিএলেও দল পায় না।

আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্যারিয়ারে ৬৩ ম্যাচ খেলে খেলা স্টিভ স্মিথের স্ট্রাইক রেট ১২৫.২১। মিচেল মার্শের অধিনায়কত্বে ক্যাঙ্গারুদের বর্তমান দলের সঙ্গে স্মিথের এই স্ট্রাইক রেট বেমানান বলে সমালোচনা করা হয়। সর্বশেষ বিশ্বকাপে সুযোগ না পেলেও বিগ ব্যাশে আলো ছড়িয়েছেন সাবেক এ অধিনায়ক। সিডনি সিক্সার্সের হয়ে ৫৬ বলে ১০১, ৬৬ বলে ১২৫ রানের মতো ইনিংসও খেলেছেন। তাই তাকে দলে নেয়া হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply