হাসপাতালে ভর্তি খালেদা জিয়া

|

চিকিৎসকের পরামর্শে হাসপাতালে ভর্তি করানো হয়েছে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে। বুধবার (৯ আগস্ট) রাত ৮টার দিকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে তাকে ভর্তি করানো হয়। এ দিন রাত নয়টা পর্যন্ত সেখানে তার কিছু শারীরিক পরীক্ষা-নিরীক্ষা করা হয়। নানা শারীরিক জটিলতায় তিনি ভুগছেন বলে জানা গেছে।

খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক ডা. এ জেড এম জাহিদ হোসেন জানিয়েছেন, বিএনপির চেয়ারপারসনকে আগামী কয়েকদিন হাসপাতালে থাকতে হতে পারে। গত এক সপ্তাহ ধরে বিভিন্ন নতুন উপসর্গ দেখা দেয়ায় তাকে হাসপাতালে ভর্তি করানো হয়েছে। বিদেশে তার চিকিৎসা করাতে হবে। রোগের উপসর্গ বাড়ছে। পর্যাপ্ত চিকিৎসা দেশে নেই বলেও জানান তিনি।

এর আগে, গত ১৩ জুন রাতে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে এভারকেয়ার হাসপাতালে ভর্তি করানো হয়েছিল বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে। এর পাঁচ দিন পর বাসায় ফেরেন তিনি। কয়েক দিন আগে অসুস্থ বোধ করায় বিশেষজ্ঞ চিকিৎসকরা গুলশানের বাসায় গিয়ে খালেদা জিয়াকে দেখে আসেন।

প্রসঙ্গত, গত বছরের জুনে এনজিওগ্রাম করা হলে তিনটি ব্লক ধরা পড়ে খালেদা জিয়ার হৃদ্‌যন্ত্রে। দীর্ঘদিন ধরে আর্থ্রাইটিস, ডায়াবেটিস, কিডনি, লিভার ও হৃদরোগে ভুগছেন তিনি। ২০২১ সালের এপ্রিলে কোভিডে আক্রান্ত হওয়ার পর থেকে কয়েকবার নানা অসুস্থতার কারণে হাসপাতালে চিকিৎসা নিতে হয়েছে বিএনপি চেয়ারপারসনকে।

/এসএইচ/এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply