‘অধিনায়কের নাম জানতে হলে অপেক্ষা করতে হবে ২-১ দিন’

|

ছবি: সংগৃহীত

দরজায় কড়া নাড়ছে এশিয়া কাপ, বিশ্বকাপও বেশি দূরে নয়। সবাই যখন দল গোছাতে ব্যস্ত, বিসিবি তখন ওয়ানডে অধিনায়কের খোঁজে মত্ত। এশিয়া কাপ টিমের চেয়েও দেশের ক্রিকেটপ্রেমীরা ভাবনায়, ‘কার কাঁধে উঠছে অধিনায়কের গুরুদায়িত্ব’। এমন পরস্থিতির মধ্যে বাংলাদেশ জাতীয় দলের উইকেটরক্ষক ব্যাটার লিটন দাস বলেন, ওয়ানডে অধিনায়কের নাম জানতে হলে ২-১ দিন অপেক্ষা করতে। তবে, দায়িত্ব পেলে নিজের শতভাগ দিতে চান জাতীয় দলের এই তারকা।

বৃহস্পতিবার (১০ আগস্ট) ঢাকার সোনারগাঁও হোটেলে একটি ফিন্যান্স সার্ভিস প্রতিষ্ঠানের অনুষ্ঠানে গণমাধ্যমের মুখোমুখি হয়েছিলেন লিটন। এ সময় তার কাছে জানতে চাওয়া হয়, কে হচ্ছেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক? 

প্রশ্নোত্তরে লিটন বলেন, সবাইকে অপেক্ষা করতে হবে। এটা সম্পূর্ণ ক্রিকেট বোর্ডের বিষয়। আপনারা হয়তো ২-১ দিনের ভেতরেই খবরটা পেয়ে যাবেন। আমি বলার চেয়ে এই জিনিসটা বোর্ড থেকে পেলে খুব ভালো হবে। আমার বলা উচিত হবে না কোনোভাবেই। 

তিনি আরও যোগ করেন, যেহেতু আমি বোর্ডের কর্মীর মতো, পারিশ্রমিক পাই, উপার্জন করি। এই জিনিসগুলোর জন্য একটু অপেক্ষা করেন। 

তবে দায়িত্ব পেলে তিনি শতভাগ দিতে চাইবেন, এমন কথাও বলেন লিটন, যেহেতু অনেক দিন ধরে খেলছি, দল আমার কাছে অনেক ভালো কিছু চায়। আমিও চাইব দেশকে ভালো কিছু দিতে। আমি শতভাগ দেওয়ার চেষ্টা করব যেটা সবসময় করে এসেছি।

বাংলাদেশের হয়ে ওয়ানডেতে ৫ ম্যাচে নেতৃত্ব দিয়েছেন লিটন। তার নেতৃত্বে বাংলাদেশ দল গত ডিসেম্বরে ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজ জিতেছে। আফগানিস্তানের বিপক্ষে সর্বশেষ ওয়ানডে সিরিজের শেষ দুই ম্যাচেও তামিম ইকবালের অবর্তমানে তিনি ছিলেন বাংলাদেশ দলের অধিনায়ক।

লিটন গতকালই কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি লিগ খেলে এসেছেন। টুর্নামেন্টের ফাইনালিস্ট সারে জাগুয়ার্সের হয়ে ৮ ম্যাচ খেলে ৭ ইনিংসে ব্যাট করে লিটন ১৫২ রান করেছেন, গড় মাত্র ২১.৭১, স্ট্রাইক রেট ১০০.৬৬।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply