দীর্ঘদিন পর মিরপুরের একাডেমি মাঠে তামিম

|

ছবি: সংগৃহীত

দীর্ঘদিন পর মিরপুরের হোম অব ক্রিকেটের একাডেমি মাঠে এসেছিলেন বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক তামিম ইকবাল। অনুশীলনে কাটিয়েছেন ব্যস্ত সময়। টিম ফিজিওকে নিয়ে করেছেন ফিটনেস ড্রিল। নিজেকে ভেঙ্গে আবার নতুন করে গড়ার চেষ্টায় আছেন খান সাহেব।

অবসরের ঘোষনা দিয়েও আবারও দলে ফিরেছেন তামিম। উন্নত চিকিৎসার জন্য পাড়ি জমিয়েছিলেন যুক্তরাজ্যে। দেশে ফিরে এ যেন এক নতুন সূচনা। নতুন করে নিজেকে গড়ে তোলার চেষ্টায় বাংলাদেশের এই ওপেনার।

হোম অব ক্রিকেটের একাডেমি মাঠে প্রথম ফিটনেস ট্রেনিং করেন তামিম। টিম ফিজিও বায়েজিদ ইসলামকে নিয়ে ফিটনেস ড্রিল করেছেন মিনিট দশেক। হারানো ফিটনেস ফিরে পেতে মরিয়া বাংলাদেশের এই সাবেক অধিনায়ক।

সাবেক এই তকমাটা লেগেছে কিছুদিন আগেই। ক্যাপ্টেনসি ছেড়েছেন, পাশাপাশি সিদ্ধান্ত নিয়েছেন এশিয়া কাপ না খেলার। তাই বলে কি তিনি এখন রাডারের বাইরে আছেন? একদমই না, ক্যাপ্টেনসি নিয়ে বোর্ড মিটিংয়ে বেশির ভাগই ছিল তামিম কেন্দ্রিক।

আসন্ন এশিয়া কাপের পরই নিউজিল্যান্ড সিরিজ। সেখানে তামিম দেশের হয়ে আবারো ওপেনিংয়ে ঝড় তুলতে পারবেন কি না, পুরোপুরি ফিট হবেন কি না সে নিয়ে রয়েছে নানা দ্বিধা। শঙ্কা আছে বিশ্বকাপ নিয়েও।

সবাই যখন মূল মাঠে অনুশীলনে ব্যস্ত। তামিম তখন একাডেমি মাঠে নিজের সাথেই একা একা যুদ্ধ করছেন। সবারই প্রত্যাশা ফিরে আসুক খান সাহেব। আরও একবার তার ব্যাটিং ঝড় দেখার অপেক্ষায় বাংলাদেশের ক্রিকেট ভক্তরা।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply