ইডেন গার্ডেন্সে অগ্নিকাণ্ড; ক্ষতিগ্রস্থ হয়েছে ড্রেসিং রুমে রাখা ক্রীড়া সামগ্রী

|

ছবি: সংগৃহীত

আসন্ন ওয়ানডে বিশ্বকাপের অন্যতম ভেন্যু কলকাতার ইডেন গার্ডেন্সে ঘটলো অগ্নিকাণ্ডের ঘটনা। বুধবার (৯ আগস্ট) গভীর রাতে আকস্মিক এই অগ্নিকাণ্ডের খবর পাওয়া যায়।

আগুনের খবর পেয়ে দ্রুত সেখানে যায় দমকল বাহিনীর দু’টি ইউনিট। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ইডেনের বিদ্যুৎ সংযোগও বিচ্ছিন্ন করে দেয়া হয়। এরপর রাত সাড়ে ১২টা নাগাদ আগুন নিয়ন্ত্রণে আসে। প্রাথমিক তদন্তের পর কর্তৃপক্ষ জানিয়েছেন, শর্ট-সার্কিট থেকেই আগুন লেগেছে। আগুন লাগার পিছনে কী কারণ তা খতিয়ে দেখা হচ্ছে।

এদিকে অগ্নিকাণ্ডের ফলে বড় ধরণের ক্ষতি না হলেও ড্রেসিংরুমে রাখা খেলায়াড়দের সরঞ্জাম ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানিয়েছে কলকাতার গণমাধ্যম।

এর আগে, গত শনিবার (৫ আগস্ট) ইডেনে গার্ডেন পরিদর্শনে গিয়েছিল আইসিসির প্রতিনিধি দল। সেই সময় সংস্কারকাজের অগ্রগতিতে সন্তুষ্ট হয়েছিলেন তারা। যদিও আগুন লাগার কারণে ইডেনের নিরাপত্তা নিয়ে শঙ্কা তৈরি হলো। বিশ্বকাপকে সামনে রেখে ইডেনের সংস্কারকাজ শেষ হওয়ার কথা ছিল আগামী ১৫ সেপ্টেম্বরের মধ্যে। কিন্তু এবার নিশ্চিতভাবেই সেটি পিছিয়ে যাচ্ছে।

এদিকে একটি সেমিফাইনালসহ এবারের বিশ্বকাপে মোট পাঁচটি ম্যাচ হবে ইডেন গার্ডেনে। লিগ পর্বের এখানে চার ম্যাচের দু’টিই বাংলাদেশের। ২৮ অক্টোবর নেদারল্যান্ডস এবং ৩১ অক্টোবর পাকিস্তানের বিপক্ষে ইডেনে খেলবে বাংলাদেশ।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply