কেইনকে নিয়ে বায়ার্নের দেয়া প্রস্তাবে রাজি টটেনহ্যাম

|

ছবি: সংগৃহীত

বেশ কিছুদিন ধরেই গুঞ্জন ছিল ইংলিশ ক্লাব টটেনহ্যাম থেকে জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখে পারি জমাবেন সময়ের অন্যতম সেরা স্ট্রাইকার হ্যারি কেইন। এই ইংলিশ নাম্বার নাইনের সম্ভাব্য দলবদল নিয়ে কয়েক সপ্তাহ ধরেই আলোচনা চলছে টটেনহ্যাম হটস্পার ও বায়ার্ন মিউনিখের মধ্যে। অবশেষে ইংলিশ ফরোয়ার্ডকে নিয়ে দুই ক্লাব সমঝোতায় পৌঁছেছে বলে জানিয়েছে ব্রিটিশ ও জার্মান সংবাদমাধ্যম। খবর দ্য গার্ডিয়ানের।

জার্মানির সূত্র মারফত সংবাদমাধ্যম ‘দ্য অ্যাথলেটিক’ জানিয়েছে, বায়ার্ন এ দফায় ১০ কোটি ইউরোর বেশি অর্থ দেয়ার প্রস্তাব করেছিল। তাতে রাজি হয়েছে টটেনহাম। বল এখন কেইনের কোর্টে। ইংল্যান্ডের হয়ে রেকর্ড গোলদাতাকে সিদ্ধান্ত নিতে হবে বায়ার্নে তিনি যাবেন কি না। শেষ পর্যন্ত এই ইংলিশ তারকা বায়ার্নে গেলে তিনিই হবেন বুন্দেসলিগার ইতিহাসে সবচেয়ে দামি খেলোয়াড়।

টটেনহ্যামে কেইনের চুক্তির মেয়াদ বাকি আছে আরও এক বছর। ৪৩৫ ম্যাচে ২৮০ গোল করে ক্লাবটির ইতিহাসের সর্বোচ্চ স্কোরার তিনি। তবে টটেনহামের হয়ে কোনো শিরোপা জিততে পারেননি কেইন। ইংলিশ প্রিমিয়ার লিগের ইতিহাসেও দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা তিনি। ইপিএলে ৩২০ ম্যাচে তার গোল ২১৩টি। এখানে অ্যালান শিয়েরারের সর্বোচ্চ গোলের রেকর্ড ভাঙতে তার প্রয়োজন এখনও ৪৮টি।

আগামী শনিবার (১২ আগস্ট) লাইপজিগের বিপক্ষে জার্মান সুপার কাপ দিয়ে বায়ার্ন তাদের ২০২৩-২৪ মৌসুম শুরু করবে। বুন্দেসলিগায় টমাস টুখেলের দলের প্রথম ম্যাচ আগামী ১৮ অগাস্ট।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply