এলপিএলে দুর্দান্ত পারফরমেন্স দেখিয়ে প্রশংসায় ভাসছেন হৃদয়

|

ছবি: সংগৃহীত

ভিনি, ভিডি, ভিসি লাতিন এই প্রবাদের বাংলা অর্থ এলাম, দেখলাম, জয় করলাম। বাংলাদেশের তরুণ উদীয়মান ব্যাটার তাওহিদ হৃদয়ের সাথে কি দারুনভাবেই না মিলে যায় প্রবাদটি। ক্যারিয়ারের প্রথম ফ্র্যাঞ্চাইজি লিগ খেলে জয় করেছেন সকলের মন আর পেছনে ফেলেছেন একাধিক অভিজ্ঞ ব্যাটারকে।

লঙ্কান প্রিমিয়ার লিগে হৃদয়ের ব্যাট হেসেছে স্বমহিমায়। টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়ন জাফনা কিংসের হয়ে ৬ ম্যাচ খেলেই দেশে ফিরতে হয়েছে হৃদয়কে। এই ৬ ইনিংস খেলে ১৩৫ দশমিক ৯৬ স্ট্রাইক রেটে ১৫৫ রান করেছেন তিনি। তার একাধিক মন মাতানো শটও প্রশংসা কুড়িয়েছে ক্রিকেট ভক্তদের। টুর্নামেন্টে এখন পর্যন্ত সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকার ৩ নম্বরে আছেন এই তরুণ টাইগার ব্যাটার। তার উপরে আছে বাবর আজম ও টিম সাইফার্ট।

হৃদয়কে টুর্নামেন্টের পুরো সময় না পাওয়ার আক্ষেপ জাফনা কিংসের। তবে ক্যারিয়ারে প্রথম ফ্র্যাঞ্চাইজি লিগে এমন দাপুটে পারফরমেন্স করা হৃদয়কে দারুণভাবে বিদায় জানিয়েছে ফ্র্যাঞ্চাইজিটি। যেখানে তাকে প্রশংসায় ভাসিয়েছেন দলের কোচ ও শ্রীলঙ্কার সাবেক বাঁ-হাতি ব্যাটার থিলান কান্দাম্বির। সেই সাথে মজার ছলে হৃদয়কে অনুরোধ জানিয়ে রাখলেন, নিজ দেশ শ্রীলঙ্কার বিপক্ষে এতো ভালো ব্যাটিং না করার। সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে সেই ভিডিও মুহূর্তেই সাড়া ফেলেছে নেটিজেনদের।

থিলান কান্দাম্বি বলেন, এটাই তোমার প্রথম ফ্রাঞ্চাইজি টুর্নামেন্ট। আমি তোমাকে শুভকামনা জানাই। আশা করি, প্রচুর রান করবে। তবে অবশ্যই শ্রীলঙ্কার বিপক্ষে নয়।

কান্দাম্বির মজার ছলে বলা এই কথার সময়ে পাশ থেকে টিপ্পনি কাটলেন পাকিস্তানের সাবেক অধিনায়ক শোয়েব মালিকও। নিজ দেশ পাকিস্তানের বিপক্ষেও হৃদয়কে ভালো ব্যাটিং না করার আহ্বান তার। আর এসবই মজার ছলে করা।

অভিজ্ঞ ক্রিকেটারদের কাছ থেকে এমন প্রশংসা পাওয়াটা যে কোন তরুণ ক্রিকেটারের জন্য বিশাল প্রাপ্তি। তবে কান্দাম্বি ও শোয়েবের কথাটা হতো রাখতে পারবেন না তাওহিদ হৃদয়। কারণ ৩০ আগস্ট থেকে শুরু হচ্ছে এশিয়া কাপ। যেখানে ৩১ আগস্টই শ্রীলঙ্কার মুখোমুখি হবে বাংলাদেশ। আর শেষ চারে উঠলে খেলতে হবে পাকিস্তানের বিপক্ষে। সেখানে নিশ্চয়ই ছেড়ে কথা বলবে না এই টাইগার ক্রিকেটারের ব্যাট।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply