প্রয়োজনে বিদেশ থেকে স্যালাইন আমদানি করা হবে: স্বাস্থ্যমন্ত্রী

|

সিনিয়র করেসপনডেন্ট, মানিকগঞ্জ:

বর্তমানে ডেঙ্গুর জন্য স্যালাইনের বেশ চাহিদা বেড়েছে। হঠাৎ করে ১০ থেকে ১২ গুণ চাহিদা বাড়ায় বিভিন্নস্থানে স্যালাইনের সংকট দেখা দিয়েছে। এমন কথা জানিয়েছেন, স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। বলেন, চাহিদা পূরণে দেশের সকল স্যালাইন উৎপাদনকারী প্রতিষ্ঠানকে উৎপাদন বাড়ানোর জন্য বলা হয়েছে। প্রয়োজনে দেশের বাইরে থেকে স্যালাইন আমদানির জন্য মন্ত্রণালয়কে নির্দেশনা দেয়া হয়েছে।

শুক্রবার (১১ আগস্ট) বিকেলে মানিকগঞ্জের সদর উপজেলার ঢাকুলি এলাকায় একটি পাকা সড়ক নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর উদ্বোধন অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী।

স্বাস্থ্য মন্ত্রী বলেন, দেশের হাসপাতালগুলোতে চিকিৎসক ও নার্সরা যথাসাধ্য সেবা দিয়ে যাচ্ছে। ডেঙ্গু প্রতিরোধে মশা নিধনে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানকে আরও গতিশীল হতে হবে। কারণ মশা কমলেই ডেঙ্গুর প্রাদুর্ভাব কমে যাবে। মন্ত্রণালয় থেকে সিটি করপোরেশন ও পৌরসভাকে নির্দেশ দেয়া হয়েছে বেশি করে মশা মারার ওষুধ প্রয়োগ করার জন্য। এছাড়া সাধারণ মানুষকে সচেতন হতে হবে।

তিনি বলেন, ডেঙ্গু পরীক্ষার কিটের কোনো সংকট নেই। পর্যাপ্ত কিট রয়েছে। যদি কোনো সরকারি হাসপাতালে ডেঙ্গু পরীক্ষার কিট সংকট দেখা দেয় তবে চাহিদা মোতাবেক তা দ্রুত সরবরাহ করা হবে।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply