জাতীয় দলে ডাক পেয়ে বাবার স্বপ্ন পূরণ করেছেন তানজিদ তামিম

|

ছবি: সংগৃহীত

আসন্ন এশিয়া কাপে বিসিবির ১৭ সদস্যের স্কোয়াডে প্রথমবারের মতো জায়গা পেয়েছেন তরুণ ওপেনার তানজিদ হাসান তামিম। তামিমের জাতীয় দলে ডাক পাওয়ায় জীবনের সবচেয়ে বড় স্বপ্ন পূরণ হয়েছে বলে জানিয়েছেন তার বাবা তোজাম্মেল হক। এক সময় ছেলেকে ডাক্তার বানাতে মরিয়া বাবা এখন স্বপ্ন দেখেন এশিয়া কাপ জিতবে বাংলাদেশ। ট্রফি উঁচিয়ে ধরবে তার ছেলে তানজিদ তামিম।

তানজিদ তামিমের বাবা তোজাম্মেল হক বলেন, আমি তাকে (তামিম) ডাক্তার বানাবো, এটা ছিল আমার নিয়ত। কিন্তু যখনই আমি দেখলাম যে, ছেলে আমার লেখাপড়ার চেয়ে খেলোধুলায় বেশি সময় দিচ্ছে, তখন মনে সন্দেহ হচ্ছিল; কারণ, যে ব্যক্তি দুই নৌকায় পা দেয়, সে স্লিপ করে। তখন তো আমার জন্য বিষয়টা বিপদজনক হয়ে দাঁড়াবে।

ছেলে বড় হয়ে ডাক্তার হবেন। অন্য সব বাবার মতোই তানজিদ হাসান তামিমের বাবাও দেখেছিলেন একই স্বপ্ন। কিন্তু তামিমের হৃদয় জুড়ে ছিল ক্রিকেট। ২২ গজের লড়াইয়ে ব্যাট বলের যুদ্ধে তামিমের পারদর্শিতা দেখে শেষ পর্যন্ত তার বাবা তোজাম্মেল হক রাজি হয়েছেন ছেলেকে খেলতে দিতে। কিন্তু শর্ত ছিল, পড়াশোনা চালিয়ে যেতে হবে। জেএসসি, এসএসসিতে জিপিএ-৫ পেয়ে তামিম পূরণ করেন বাবার প্রত্যাশা।

পড়াশোনার পাশাপাশি বয়সভিত্তিক দলে দারুণ পারফর্ম করে যুব বিশ্বকাপ দলে জায়গা করে নেন তামিম। সেই আসরে বাংলাদেশকে বিশ্বকাপ ট্রফি এনে দেয়ারও অন্যতম নায়ক ছিলেন এই বাঁহাতি ব্যাটার। বিশ্বকাপ জয়ের তিন বছর পর এবার সবচেয়ে বড় স্বপ্ন পূরণ হলো ছোট তামিম ও তার পরিবারের। প্রথমবার ডাক পেয়েছেন জাতীয় দলে, তাও আবার এশিয়া কাপের মতো বড় মঞ্চে। সেখানে ভালো করতে পারলে ২২ বছর বয়সে বিশ্বকাপ খেলার স্বপ্ন পূরণ হতে পারে বগুড়ার এই ক্রিকেটারের।

তোজাম্মেল হক বলেন, আমি তো ভাষায় প্রকাশ করতে পারবো না! দীর্ঘদিন যাবত অপেক্ষা করছিলাম এই দিনটার জন্য, কবে আমার ছেলে জাতীয় দলে ডাক পাবে। আজকে সেই দিন।

তানজিদ তামিমের ভগ্নিপতি হারুন অর রশিদ বলেন, গতকালও আমরা ভাবতে পারি নাই যে, তামিম এশিয়া কাপের স্কোয়াডে সুযোগ পাবে। এখন নিউজ দেখার পর, অনুভূতিটাই অসাধারণ। কারণ, বিশ্বকাপ আমাদের একটা স্বপ্ন আর তাকে (তামিম) টেলিভিশনে দেখবো। এটা আসলেও অসাধারণ।

তামিমের সবচেয়ে বড় শক্তির জায়গা তার বাউন্ডারি হিটিং অ্যাবিলিটি। যার ফলে দ্রুত রান তুলতে পারেন এই ওপেনার। ঠিক যেমনটা ইমার্জিং এশিয়া কাপে করেছেন তামিম। জাতীয় দলেও নিজের সহজাত ব্যাটিং করে সতীর্থ ও বগুড়ার আরেক ক্রিকেটার তাওহিদ হৃদয়ের মতো দ্রুতই জাতীয় দলে মানিয়ে নিবেন ছোট তামিম; এই প্রত্যাশা সবার।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply