ঝিনাইদহে ইয়াবাসহ ২ মাদক কারবারি গ্রেফতার

|

ঝিনাইদহ প্রতিনিধি:

ঝিনাইদহে ইয়াবাসহ ২ মাদক কারবারিকে গ্রেফতার করা হয়েছে। রোববার দিবাগত রাতে অভিযান চালিয়ে ঝিনাইদহ পৌরসভাধীন জামতলা থেকে তাদের গ্রেফতার করে র‍্যাব। সোমবার (১৪ আগস্ট) এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানায় ঝিনাইদহ র‍্যাব-৬।

গ্রেফতারকৃতরা হলেন, ঝিনাইদহ সদর উপজেলার সাজ্জাদ হোসেন টিপু (৩০) ও শৈলকুপা উপজেলার বাপ্পি মুন্সি (২৫)।

র‍্যাব জানায়, রোববার (১৩ আগস্ট) দিবাগত রাতে ঝিনাইদহ র‍্যাবের একটি দল গোপন সংবাদের ভিত্তিতে বিশেষ অভিযান পরিচালনা করে। এসময় সন্দেহ হলে টিপু ও বাপ্পিকে গ্রেফতার করা হলে আসামীদের কাছ থেকে ১৪৮০ পিস ইয়াবা, ৩টি মোবাইল ও ৬টি সিমকার্ড উদ্ধার করে। পরবর্তীতে, গ্রেফতারকৃতদের ঝিনাইদহ জেলার সদর থানায় হস্তান্তর করা হয়। তাদের বিরুদ্ধে মাদক আইনে মামলা দায়ের করা হয়েছে বলে জানিয়েছে র‍্যাব।

বাংলাদেশের তরুণ প্রজন্মের কাছে ভয়াবহ আসক্তি হয়ে উঠেছে ইয়াবা। যে দ্রব্যটি তৈরি হয় মেথাম্ফেটামিন ও ক্যাফেইনের সংমিশ্রণে। লাল বা গোলাপি রঙের ট্যাবলেট আকারের মাদকটি খুব সস্তা এবং বহনে সহজ হওয়ায় দ্রুত তরুণদের কাছে পরিণত হয় নেশার বস্তুতে। কর্তৃপক্ষও এটি দমন করতে বেশ কয়েকবার বেছে নিয়েছে কঠোর পথ। আইনশৃঙ্খলা বাহিনী মাদকের বিরুদ্ধে নেয় শক্ত অবস্থান। এতে বিভিন্ন সময়ে ‘বন্দুকযুদ্ধ’এ মারা যায় অনেক মাদক চোরাচালানকারী ও মাদক ব্যবসায়ী।

২০০২ সালে দেশে প্রথম ইয়াবার ব্যবহার শুরু হয়। এরপর থেকে হুহু করে এর ব্যবহার বাড়ছে। মিয়ানমারে তৈরি হওয়া এই মাদকদ্রব্যটি নাফ নদী পার হয়ে চোরাচালান হয়ে বাংলাদেশে আসে। ২০১৮ সালে মাদক বিরোধী অভিযান শুরু হওয়ার পর প্রথম ১৮ দিনেই আটক করা হয় ২২০০ ব্যক্তিকে। পাশাপাশি মোবাইল কোর্ট এবং বিচারিক আদালতে ৬০০ জন মাদক ব্যবসায়ী ও মাদক ব্যবহারকারীর বিরুদ্ধে দায়ের করা হয় ৪৮৬টি মামলা। এই অভিযান এখনও চলমান।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply