‘বাফুফে চাইলে দুই মাসের মধ্যে খেলার উপযুক্ত হবে মাঠ’

|

ছবি: সংগৃহীত

বঙ্গবন্ধু জাতীয় ফুটবল স্টেডিয়ামে চলছে মাঠ উন্নয়নের ও ঘাস কাটার কাজ। বল গড়ানোর জন্য আস্তে আস্তে উপযুক্ত হয়ে উঠছে মাঠ। বাফুফে চাইলে আগামী দুই মাসে খেলার উপযুক্ত করে দেয়ার কথা বলেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। তবে সেটা কতটুকু সম্ভব সেটাই দেখার বিষয়।

স্তরে স্তরে রাখা আছে মাঠের ঘাস। বঙ্গবন্ধু স্টেডিয়ামের ঘাস কেটে এভাবেই করা হচ্ছে স্তুপ। আস্তে আস্তে মাঠ হয়ে উঠছে খেলার উপযোগী। অবশ্য সেই আস্তে আস্তে উপযোগী হয়ে উঠার সময়টা খুবই কম। এখনো যে বাকি অনেক কাজ। যদিও যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বলেছেন বাফুফে চাইলে দু’মাসের মধ্যে তৈরি করে দেয়া হবে খেলার মাঠ।

ছবি: সংগৃহীত

জাহিদ আহসান রাসেল বলেন, যে গ্যালারীতে আমরা কাজ করবো, সেই গ্যালারীটা হয়তো বন্ধ থাকলো, বাকি গ্যালারীটা ব্যবহার করতে পারেন। যেহেতু মাঠ আমাদের তৈরি হয়ে গেছে, অ্যাথলেটিকস ট্র্যাকটাও আমরা বসিয়ে ফেলেছি, একটা সাইডও প্রস্তুত করে ফেলেছি। আমার কাছে মনে হয় যে, যদি ফুটবল ফেডারেশন মনে করে যে, এই পরিবেশে তারা খেলতে পারে তাহলে আমাদেরকে বললে হয়তো আগামী দুই-এক মাসের মধ্যে মাঠ প্রস্তুত করে দিতে পারবো।

তবে এখনও যে অনেক কাজ বাকি। ফুটবলারদের ড্রেসিং রুমই যে এখনো হয়নি প্রস্তুত । ১৬ আসন থেকে বর্ধিত হওয়ার কথা থাকলেও ড্রেসিংরুম এখনও পড়ে আছে আগের মতোই। সেই সাথে এখনও ঠিক হয়নি প্রেসবক্স। দুই মাসের মধ্যে খেলা চালাতে পারলেও সাংবাদিকরা এই খেলা কাভার করতে পারবেন কিনা তা এখনো অনিশ্চিত।

মাঠের চারপাশে বসার কথা ডিজিটাল সাইনবোর্ড। সেটারও দেখা মেলেনি মাঠ ঘুরে। সেই সাথে গ্যালারি আর শেডের কাজ এখনও অনেকটা বাকি। যদিও যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জানিয়েছেন সেই কাজ খেলায় বাধা হবে না। বাইরে থেকে করা হবে শেডের কাজ।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply