তানজিদ ও হৃদয়কে নিয়ে আশাবাদী সুজন

|

ছবি: সংগৃহীত

সিনিয়র তামিমের প্রতিচ্ছবি জুনিয়র তামিমের মাঝে দেখছেন জাতীয় দলের সাবেক অধিনায়ক খালেদ মাহমুদ সুজন। আসন্ন এশিয়া কাপে তানজিদ তামিমকে নিয়ে বেশ আশাবাদী বিসিবির এই পরিচালক। আরেক তরুণ তুর্কি তাওহিদ হৃদয়ের ওপর তো অনেক আগে থেকেই আস্থা বিসিবির এই পরিচালকের। তার মতে, পরিণত হয়েই জাতীয় দলে এসেছেন হৃদয়। ৭-৮ বছর আগেই হৃদয়ের প্রতিভার সন্ধান পেয়েছিলেন সুজন।

এশিয়া কাপের জন্য ঘোষিত বর্তমান তারুণ্য নির্ভর দলের অন্যতম কাণ্ডারি তাওহিদ হৃদয় ও তানজিদ হাসান তামিম। এরই মধ্যে সাদা বলে বাংলাদেশের অন্যতম ব্যাটিং ভরসা হয়ে উঠেছেন হৃদয়। জুনিয়র তামিমের অপেক্ষাও দ্রুত ফুরাবে, এটি এক প্রকার নিশ্চিতই ধরে নেয়া যায়। এরইমধ্যে এমার্জিং এশিয়া কাপ আর ডিপিএলে দুর্দান্ত পারফরমেন্সে সবার মন জয় করেছেন এই প্রতিভাবান তরুণ।

ছবি: সংগৃহীত

দুই তামিমকেই কাছ থেকে দেখেছেন খালেদ মাহমুদ সুজন। দু’জনের মধ্যে খুঁজে পেয়েছেন মিলও। মঙ্গলবার (১৫ আগস্ট) মিরপুরে সাংবাদিকদের বলেন, আমি সিনিয়র তামিমের ছোট বেলা যদি মনে করি, ও যেরকম ব্যাটিং করতো জুনিয়র তামিম এরকমই ব্যাটিং করে। তানজিদ তামিমের এটাই স্টাইল। আমি চাই ও এটা ধরে রাখুক। ও যেন খুব একটা না বদলায়। আমরা যেন চাপ তৈরি না করি বাইরে থেকে। ক্রিকেট এমন একটা খেলা সফল হবেন বা ব্যর্থ হবেন। আমি মনে করি এই ছেলের লম্বা পথ পাড়ি দেওয়া ও বড় ক্রিকেটার হওয়ার সামর্থ্য আছে। এশিয়া কাপে যদি ও ব্যর্থ হয়, আমি একটুও চিন্তা করব না। কারণ এ দল, হাই পারফরম্যান্সের সঙ্গে আন্তর্জাতিক ক্রিকেটের বিস্তর একটা ফারাক আছে। এটা আমাদের মানতেই হবে। তারপরও আমি মনে করি তানজিদ ওই কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেবে। সেখানে যদি ও নিজের খেলাটা খেলে, বাংলাদেশকে দারুণ একটা সূচনা এনে দেবে। 

জাতীয় দলের সুযোগ পাওয়ার পর থেকেই দারুণ ছন্দে আছেন তাওহিদ হৃদয়। অল্প বয়স থেকেই সুজনের সুনজরে ছিলেন বাংলাদেশ ক্রিকেটের এই নতুন তারকা। হৃদয়ের ওপর ভরসাও ছিল বিসিবির এই পরিচালক কাম কোচের।

ছবি: সংগৃহীত

খালেদ মাহমুদ সুজন বলেন, আমি হৃদয়কে ছোটবেলায় যেভাবে দেখেছি এখনও সেভাবেই দেখছি। ওর (হৃদয়) ব্যাটিং করার স্টাইল বা এগ্রিসিভনেস এটা ছোটবেলা থেকেই ছিল, এখনতো কনফিডেন্টলি মারতে পারে। হৃদয় ভালো খেলছে। এটা খুবই বড় প্রাপ্তি আমাদের বাংলাদেশ ক্রিকেটের জন্য। হৃদয় যেভাবে ডমিনেট করে ব্যাট করে এটা দেখতে ভালো লাগে।

আসন্ন এশিয়া কাপে এই দুই তরুণের ওপর বিশেষ নজর থাকবে সবার। নিজেদের সামর্থ্যর শতভাগ দিতে পারলে দল ভালো কিছু করবে বলেও বিশ্বাস টিম ম্যানেজমেন্টের।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply