এখনই রিয়াদের শেষ দেখছেন না সুজন

|

ছবি: সংগৃহীত

আসন্ন এশিয়া কাপে ১৭ সদস্যের স্কোয়াডে ডাক না পাওয়া অভিজ্ঞ মাহমুদউল্লাহ রিয়াদকে নিয়ে এখনও আলোচনা ক্রিকেট পাড়ায়। অনেকের মতে, শেষ হয়ে গেছে বাংলাদেশের ক্রিকেটে মাহমুদউল্লাহ অধ্যায়। তবে এখনই তা মানতে নারাজ বোর্ড পরিচালক খালেদ মাহমুদ সুজন।

বিসিবিতে মঙ্গলবার (১৫ আগস্ট) জাতীয় শোক দিবসের আয়োজনে গণমাধ্যমের মুখোমুখি হয়ে বিসিবি পরিচালক খালেদ মাহমুদ সুজন বলেন, আমি এখনই বলব না যে, ওর শেষটা দেখছি। এখনও রিয়াদ (মাহমুদউল্লাহ) দারুণ লড়াকু। দলের সমন্বয় বা যে কারণেই বাদ পড়ুক না কেন, টিম ম্যানেজমেন্ট বা নির্বাচকরা যদি না নেয়, তাতে ভেঙে পড়ার কিছু নেই। এটা সত্যি কথা, রিয়াদের বয়সও হচ্ছে। তবে আমি এখনও বিশ্বাস করি, রিয়াদ যেভাবে লড়াই করে, চেষ্টা করে, তাতে শেষ হয়ে গেছে বলাটা ঠিক হবে না। সুযোগ আবারও আসতে পারে।

মাহমুদউল্লাহ রিয়াদ এখনও বিসিবির চুক্তিবদ্ধ ক্রিকেটার, সেটি মনে করিয়ে দিয়ে খালেদ মাহমুদ সুজন বলেন, আমার মনে হয়, সে এখনও সেই খেলোয়াড়সুলভ মানসিকতাটাই রাখবে। নিজের সাথে লড়াই করবে এবং নিজের সাথে লড়াই করাটাই সবচেয়ে বড় লড়াই হবে। আমি মনে করি, লড়াই করার পর রিয়াদের সেই সুযোগটা থাকবে।

যদিও মাঠ থেকে অবসরের প্রশ্নে সুজনের স্পষ্ট উত্তর, ক্রিকেটারদের সঠিক সময়ে থেমে যেতে জানতে হয়। আমি জানি না, এই প্রজন্মের ছেলেরা কেন ছাড়তে চায় না, ছাড়ার সাহসটা তাদের আসে না। তবে একটা সময় আপনাকে ছাড়তে হবে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply