আল-হিলালে বেতন কত হচ্ছে নেইমারের?

|

আল-হিলালে নেইমারের বেতন কত হচ্ছে? ছবি: সংগৃহীত

নেইমার আল-হিলালে যোগ দিলেও এখনো চুক্তি কিংবা পারিশ্রমিক নিয়ে মুখ খোলেনি তার ক্লাব। তবে বিবিসি জানিয়েছে, ৯ কোটি ইউরো ট্রান্সফার ফিতে এশিয়ার সেরা ক্লাবটিতে যোগ দিয়েছেন নেইমার। পিএসজি থেকে বার্ষিক বেতন ৬ গুন বেশি পাবেন আল-হিলালে।

সৌদি প্রো লিগ খেলতে পাড়ি জমিয়েছেন রোনালদো, করিম বেনজেমা, ফিরমিনো, জর্ডান হেন্ডারসন, সাদিও মানে, রিয়াদ মাহরেজদের মতো তারকারা। এবার সেই দলে যোগ দিলেন ব্রাজিলিয়ান ফুটবল তারকা নেইমার জুনিয়র। বিগত কয়েকদিনের গুঞ্জনকে সত্য প্রমাণ করে সৌদি ক্লাব আল হিলালে নাম লেখান তিনি। চুক্তির মেয়াদ কিংবা ট্রান্সফার ফি নিয়ে এখনও কিছু জানানো হয়নি ক্লাব থেকে। সদ্য পিএসজিকে বিদায় জানানো এই ফুটবলারকে সাথে নিয়ে পরে বিস্তারিত জানানোর কথা বলেছে আল হিলাল। তবে ব্রিটিশ গণমাধ্যম বিবিসি’র খবর অনুযায়ী, চুক্তির অঙ্কটা ঠেকতে পারে ৯ কোটি ইউরোতে।

২০১৭ সালে রেকর্ড ২২ কোটি ইউরোর বিনিময়ে বার্সেলোনা থেকে পিএসজিতে নাম লেখান নেইমার। ফরাসি ক্লাবটি থেকে বছরে আড়াই কোটি ইউরো বেতন পেতেন ৩১ বছর বয়সী এ ফুটবলার। পিএসজির তুলনায় ৬ গুণ বেশি অর্থাৎ প্রায় ১৫ কোটির বিনিময়ে সৌদির মাঠ মাতাবেন এই ফুটবলার। পিএসজির জার্সিতে ১৭৩ ম্যাচ খেলেছেন নেইমার। ৫টি লিগ ওয়ানসহ জিতেছেন ১৩টি শিরোপা। তবে দূর করতে পারেননি ক্লাবটির চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা খরা। এ নিয়ে অবশ্য সমর্থকদের দুয়োধ্বনিও শুনতে হয়েছিলও তাকে। গুরুত্বপূর্ণ সময়ে ইনজুরিতে পড়ার মত তেতো অভিজ্ঞতাও আছে তার। নানা কারণে নতুন মৌসুমে পিএসজি কোচ লুইস এনরিকের পরিকল্পনার অংশ ছিলেন না এই ব্রাজিলিয়ান।

সৌদি আরব ও এশিয়ার সবচেয়ে সফলতম ক্লাব আল-হিলাল। ৬৬ ট্রফি জয়ের মধ্যে সবচেয়ে বেশি ১৮ বার লিগ শিরোপা ও চারবার এশিয়ান চ্যাম্পিয়ন্স লিগ জয়ের কীর্তি আছে তাদের।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply