ব্যাটিংয়ে ফিরলেন নতুন এক তামিম!

|

অনেক দিন পর ব্যাট হাতে তামিম ইকবাল। ছবি: সংগৃহীত

অবশেষে ৪৫ দিন পর ব্যাট হাতে নিলেন তামিম ইকবাল। মিরপুরের একাডেমি মাঠে ১৫ মিনিট ব্যাটিং করেছেন এই বাঁহাতি ওপেনার। এরপর নতুন দায়িত্ব পাওয়া রিহ্যাব সেন্টারের প্রধান কিয়েরন থমসের সাথে স্টেডিয়ামের মূল মাঠে কাজ করেছেন ফিটনেস নিয়ে। আগামী ২১ সেপ্টেম্বর থেকে শুরু হতে যাওয়া নিউজিল্যান্ড সিরিজ দিয়েই ফেরার কথা এই ওপেনারের।

গত ৫ জুলাই চট্টগ্রামে আফগানিস্তানের বিপক্ষে শেষবার ব্যাট হাতে নিয়েছিলেন তামিম ইকবাল খান। ৪৫ দিন পর আবারও তামিমের হাতে ব্যাটের দেখা মিললো। মাঝের মাস দেড়েকের এই সময়টা ছিল তার জন্য চড়াই উতরাইয়ের।

৬ জুলাই হঠাৎ অবসরের ঘোষণা, এক দিনের ব্যবধানে সেই অবসর ভাঙা, দুবাইয়ে পরিবারের সাথে ছুটি কাটিয়ে লন্ডনে চিকিৎসা শেষে ৩১ জুলাই দেশে ফেরা। এর কয়েকদিন পরই পুনর্বাসন প্রক্রিয়া শুরু করেন তামিম। ৯ আগস্ট থেকে জিম ও ফিটনেস নিয়ে কাজ শুরুর পর অবশেষে মিরপুরের একাডেমি মাঠের নেটে ব্যাটিং শুরু করলেন বাংলাদেশের এই ওপেনার।

ভর দুপুরের তপ্ত রোদে দুই ফিজিওর তত্ত্বাবধানে মিনিট পনেরোর মতো ব্যাটিং করেন তামিম। তামিমের নেটের পেছনে পাখির চোখে নজর রেখেছিলেন ফিজিও বায়েজিদ ইসলাম ইসলাম ও নতুন দায়িত্ব পাওয়া রিহ্যাব সেন্টারের প্রধান কিয়েরন থমস। জন দশেক নেট বোলার সঙ্গে থাকলেও তামিম ব্যাট করেছেন থ্রোয়ারের বলে।

১৫ মিনিটের ব্যাটিং সেশন ছিল হালকা মেজাজের। প্রথম দিকে খালি হাতে কিছুটা ধীরগতিতে বল ছুঁড়েছেন থ্রোয়ার। তামিম খেলেন রক্ষণাত্মকভাবে। এরপর বলের গতি কিছুটা বাড়ান থ্রোয়ার। তামিমও শেষ দিকে মুভমেন্ট বাড়িয়ে খেলেছেন ফ্রন্ট ফুট ও ব্যাকফুটে। বেশ সাচ্ছ্বন্দেই নক করলেন তিনি।

এদিন মিরপুরে ব্যাটিং শুরু করার প্রায় আধা ঘন্টা আগে আসেন তামিম। শুরুতে মেডিকেল বিভাগের সাথে দেখা করেন তিনি। এরপর নকিং শেষে ফেরার পথে কথা বলেছেন থমাসের সাথে। তাকে সঙ্গে নিয়েই যান মূল মাঠের দিকে। কিছুক্ষণ ফিটনেস নিয়ে কাজ সেরে করেন রানিং।

বিশ্বকাপ এগিয়ে আসছে, সময়ের সাথে এগোচ্ছেন তামিম। তবে তার আগে ২১ সেপ্টেম্বর থেকে শুরু হতে যাওয়া নিউজিল্যান্ড সিরিজেই চোখ তামিমের। তিন ম্যাচের ঐ ওয়ানডে সিরিজে ব্যাট হাতে পুরনো তামিমকে ফিরে পেতে চায় বাংলাদেশ ক্রিকেট। খান সাহেব নিজেও কি তাই চান না?

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply