দ্বিতীয় ধাপের অনুশীলনে টাইগাররা, মাহমুদউল্লাহকে ছাড়াই শুরু হলো বিশেষ ক্যাম্প

|

দুই দিন বিশ্রামের পর দ্বিতীয় ধাপের অনুশীলনে বাংলাদেশ। ছবি: সংগৃহীত

আসন্ন এশিয়া কাপকে সামনে রেখে হোম অব ক্রিকেটের সেন্টার উইকেটে অনুশীলন করেছেন টাইগার ব্যাটার ও বোলাররা। দুই দিন বিশ্রামের পর দ্বিতীয় ধাপের এই অনুশীলন চলবে ২২ আগস্ট পর্যন্ত। পাশাপাশি শুরু হয়েছে ৮ সদস্যের বিশেষ ক্যাম্প। যেখানে হাথুরুর ডাকে তামিম সাড়া দিলেও অনুপস্থিত ছিলেন মাহমুদউল্লাহ।

কড়া হেডমাস্টার হাথুরুসিংহের মতই মিরপুরের রোদটাও ছিল কড়া। সেই কাঠ ফাটা রোদেই রোববার (২০ আগস্ট) অনুশীলন করেছেন টাইগাররা। ২ দিন বিশ্রামের পর মিরপুরের সেন্টার উইকেটের অনুশীলন। আসন্ন এশিয়া কাপকে সামনে রেখে ঝালাই করে নিচ্ছেন টাইগার ব্যাটার ও বোলাররা।

এশিয়া কাপের ১৭ সদস্য দলের নতুন মুখ তানজিদ হাসান তামিম। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী দলের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন তিনি। বয়স ভিত্তিক দলের মতো জাতীয় দলের হয়েও আন্তর্জাতিক মঞ্চে সাফল্য পেতে দৃড় প্রত্যয়ী তরুণ এই ক্রিকেটার। ব্যাটিংয়ের পাশাপাশি উইকেটের পেছনের দায়িত্ব নিয়েও কোন কার্পন্য করেননি মুশফিকুর রহিম। কাঠ ফাটা রোদেও তৎপর ছিলেন এই উইকেটরক্ষক ব্যাটার।

মিরপুরের মাঝ মাঠে যখন অনুশীলন চলছে, তখন হঠাৎই মাঠে আবির্ভাব খালেদ মাহমুদ সুজনের। কথা বলেছেন কোচ চান্দিকা হাথুরুসিংহের সঙ্গে। এরপর কিছুক্ষণ পর্যবেক্ষণ করেন টাইগারদের ব্যাটিং-বোলিং।

গত ১২ আগস্ট ১৭ জনের এশিয়া কাপের দল ঘোষণা করে বিসিবি। স্ট্যান্ডবাই ক্রিকেটার হিসেবে রাখা হয় ৩ জনকে। তবে এই দলের বাইরে আরও ৮ খেলোয়াড় নিয়ে বিশেষ ক্যাম্প পরিচালনা করছে বোর্ড। যেখানে আছেন তামিম-রিয়াদসহ আরো অনেকেই। সেই ক্যাম্পের অনুশীলন শুরু হয়েছে রোববার থেকেই।

হাথুরুর বিশেষ ক্যাম্পের অনুশীলনে তামিম উপস্থিত থাকলেও হেডমাস্টারের ডাকে সাড়া দেয়নি মাহমুদউল্লাহ রিয়াদ। অবশ্য এশিয়া কাপের দল ঘোষণার পর থেকে অনুশীলনেও দেখা যায়নি সাইলেন্ট কিলারকে। তবে ব্যাটিং অনুশীলনে দেখা গেছে সৌম্য সরকার, মোসাদ্দেক হোসেন সৈকত, রনি তালুকদারদের। বোলিংটাকেও ঝালাই করে নিচ্ছেন তাইজুলরা।

উল্লেখ্য, আগামী ২৭ আগস্ট এশিয়া কাপ খেলতে শ্রীলঙ্কায় যাবে বাংলাদেশ দল। সূচি অনুযায়ী ৩১ আগস্ট বাংলাদেশ তাদের প্রথম ম্যাচ খেলবে শ্রীলঙ্কার বিপক্ষে (শ্রীলঙ্কায়) এবং ৩ সেপ্টেম্বর গ্রুপের অন্য ম্যাচে সাকিবরা মুখোমুখি হবে রশিদ খানদের (পাকিস্তানে)।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply