রাজনৈতিক প্রতিহিংসার কারণে ২১ আগস্টের ঘটনায় বিএনপিকে জড়ানো হয়েছে: ফখরুল

|

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ফাইল ছবি।

রাজনৈতিক প্রতিহিংসার কারণে একুশে আগস্টের হামলার ঘটনায় বিএনপি নেতাদের নাম জড়ানো হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, ২১ আগস্টের ঘটনা দেশের রাজনীতিতে সবচেয়ে জঘন্য ঘটনা। কিন্তু বিএনপিকে হয়রানি করা হচ্ছে কারণ ছাড়াই।

সোমবার (২১ আগস্ট) নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ে দলের যৌথসভা শেষে এসব কথা বলেন তিনি। ২১ আগস্ট ইস্যুতে বিএনপি মহাসচিব বলেন, বিচার কার্যক্রম পুরোটাই সাজানো নাটক। যেখানে আওয়ামী লীগের মিটিং হওয়ার কথা ছিল সেই জায়গা বদলে গেল। তারেক রহমানের নাম এফআইআর’এ ছিল না। তার নাম পুরো তদন্তে কোথাও উচ্চারিত হয়নি। মুফতি হান্নান আদালতে গিয়ে কিছু যেন বলতে না পারে তাই তড়িঘড়ি করে তাকে ফাঁসি দেয়া হয়।

দেশ ইতিহাসের সবচেয়ে সংকটময় সময় পার করছে বলে এ সময় মন্তব্য করেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। নির্বাচন সামনে রেখে সরকার ভয়াবহ কিছু ঘটিয়ে বিরোধী দলকে নিশ্চিহ্ন করার পরিকল্পনা করছে বলেও অভিযোগ করেন তিনি।

মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ সব রাষ্ট্রযন্ত্র ধ্বংস করে দিয়েছে। বর্তমানে একটা দলের হাতে সবকিছুর নিয়ন্ত্রণ চলে গেছে বলেও অভিযোগ করেন তিনি। মির্জা ফখরুল বলেন, এই ক্রান্তিকালে সব রাজনৈতিক দল ভোটের অধিকার ফিরে পেতে একজোট হয়েছে। শুধু বিএনপি নয়, গণতন্ত্র ও স্বাধীনতা রক্ষার দ্বিতীয় মুক্তিযুদ্ধে সব শ্রেণি-পেশার মানুষকে অংশ নেয়ার আহ্বানও জানান বিএনপি মহাসচিব। তিনি বলেন, হবিগঞ্জ বিএনপি অফিসে হামলা চালিয়েছে আওয়ামী সন্ত্রাসীরা। পুলিশ বৃষ্টির মতো গুলি চালিয়েছে।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply