প্রথম ওয়ানডেতে মাঠে নামছে আফগানিস্তান-পাকিস্তান

|

ছবি: সংগৃহীত

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম খেলায় আফগানিস্তানের মুখোমুখি হবে পাকিস্তান। এশিয়া কাপ শুরু হতে আর মাত্র ১ সপ্তাহ বাকি। তার আগেই নিজেদের ঝালিয়ে নিতে প্রস্তুত দু’দল। মঙ্গলবার (২২ আগস্ট) শ্রীলঙ্কার হাম্বানটোটার মাহিন্দা রাজাপাকসে স্টেডিয়ামে বিকেল ৩:৩০ মিনিটে শুরু হবে ম্যাচটি।

মূলত এশিয়া কাপের প্রস্তুতির অংশ হিসেবে এই সিরিজ খেলছে দুই দল। এটি আবার আফগানিস্তানের হোম সিরিজের অংশ। এবারই দ্বিপক্ষীয় প্রথম তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে পাকিস্তান ও আফগানিস্তান। এর আগে এক ম্যাচের সিরিজ খেলেছিল তারা। ২০১২ সালে সংযুক্ত আরব আমিরাতের মাঠে ম্যাচটি ছিল দুই দলের মধ্যকার প্রথম সাক্ষাৎ। এরপর এশিয়া কাপে দু’বার ও গত বিশ্বকাপে একবার মুখোমুখি হয়েছিল দু’দল। সর্বমোট চারবারের দেখায় সবগুলোাতেই জয় পায় পাকিস্তান।

এ বছরের মার্চে টি-টোয়েন্টিতে সর্বশেষ মুখোমুখি হয়েছিল পাকিস্তান ও আফগানিস্তান। আরব আমিরাতের মাটিতে অনুষ্ঠিত তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ২-১ ব্যবধানে জিতেছিল আফগানরা।

সিরিজের বাকী দুই ওয়ানডে হবে ২৪ ও ২৬ আগস্ট। ওয়ানডে সিরিজ শেষে এশিয়া কাপের জন্য পাকিস্তান উড়াল দিবে দু’দল। লাহোরে ৩ সেপ্টেম্বর বাংলাদেশের বিপক্ষে এবং ৫ সেপ্টেম্বর শ্রীলংকার বিপক্ষে খেলবে আফগানিস্তান। মুলতানে ৩০ আগস্ট এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে নেপালের মুখোমুখি হবে পাকিস্তান।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply