বিশ্বকাপে বাংলাদেশেরও সম্ভাবনা দেখছেন ম্যাককালাম

|

নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালাম। ছবি: সংগৃহীত

চলতি বছরের অক্টোবরে ভারতের মাটিতে শুরু হচ্ছে ওয়ানডে বিশ্বকাপ। এই বিশ্ব আসরে বাংলাদেশকে অন্যতম ফেভারিট হিসেবে মনে করছেন নিউজিল্যান্ডের কিংবদন্তি খেলোয়াড় ব্রেন্ডন ম্যাককালাম।

কন্ডিশনের কারণেই মূলত টাইগারদের এগিয়ে রাখছেন ম্যাককালাম। সাবেক এ অধিনায়ক বলেন, এই বিশ্বকাপের শেষ চারটি দল বাছাই করা খুব কঠিন। সেই দিক থেকে ভারত সবচেয়ে এগিয়ে। এরপর অস্ট্রেলিয়া, পাকিস্তান, ইংল্যান্ড ও নিউজিল্যান্ডেরও ভালো সুযোগ আছে। অন্যদিকে, কন্ডিশন বিবেচনায় বাংলাদেশও এর থেকে পিছিয়ে নেই। এই বিশ্বকাপ সবার জন্য উন্মুক্ত। যে দলগুলো শুরু থেকে ভালো করবে তারাই শেষ পর্যন্ত টিকে থাকবে।

বুমরাহ ফেরায় ভারতকে শক্ত প্রতিপক্ষ মানছেন ইংল্যান্ডের টেস্ট দলের এই প্রধান কোচ। তিনি বলেন, ভারত খুব শক্তিশালি দল। বুমরাহর ফিরে আসা তাদেরকে আরো অনেক শক্তিশালী করে তুলবে। সে অভিজ্ঞ বোলার হওয়ায় জানে, কোন্‌ পরিস্থিতিতে কিভাবে বল করতে হয়। এছাড়া, আইপিএলের সাহায্যে ভারত অনেক নতুন প্রতিভা পেয়েছে। আশা করি টুর্নামেন্টের শেষ পর্যন্ত ভারত নিজেদের টিকিয়ে রাখতে পারবে।

অনেকেই মনে করেন, ছোট সংস্করণের জনপ্রিয়তার কারণে ওয়ানডে ফরম্যাট ক্রিকেট থেকে হারিয়ে যাবে। ম্যাককালামের ভাষ্য, বর্তমান ক্রিকেটে টুইস্টের কমতি নেই। আইপিএল আসার পর গত ১৩-১৪ বছরে ওয়ানডে থেকে টি-টোয়েন্টি ক্রিকেট বাণিজ্যিক দিক থেকে অনেকটা সমৃদ্ধ করেছে। তবে ওডিআই বিশ্বকাপ ক্রিকেটারদের কাছে ভিন্নরকম উত্তেজনা নিয়ে আসে। আশা করি, এটাই ওয়ানডে বিশ্বকাপের শেষ নয়।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply