সালাম মুর্শেদীর বাড়ি নিয়ে ১৫ অক্টোবরের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ

|

ফাইল ছবি।

খুলনা-৪ আসনের সংসদ সদস্য ও বাফুফের সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদীর দখলে থাকা রাজধানীর গুলশানের বাড়ি নিয়ে অভিযোগের অনুসন্ধান প্রতিবেদন আগামী ১৫ অক্টোবরের মধ্যে দাখিল করতে দুদককে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

বুধবার (২৩ আগস্ট) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াতের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। একইসাথে ১৫ অক্টোবরের মধ্যে প্রতিবেদন দাখিল না করলে দুদকের আদালত অবমাননা হবে বলে আদেশে উল্লেখ করা হয়েছে।

আদালতে রিটকারী আইনজীবী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন বলেন, প্রতিবেদন প্রস্তুত হওয়ার পরও তা আদালতে দাখিল করছে না দুদক। এটা আদালত অবমাননার শামিল।

এর আগে, গত ২০ জুলাই দুদক জানিয়েছিল, আব্দুস সালাম মুর্শেদীর দখলে থাকা গুলশানের বাড়ি নিয়ে অভিযোগের অনুসন্ধান শেষ করেছে দুর্নীতি দমন কমিশন(দুদক) গঠিত অনুসন্ধান টিম। অনুসন্ধান প্রতিবেদন দুদক কার্যালয়ে দাখিল করা হয়েছে। যা এখন পর্যালোচনাধীন। কমিশন অনুমোদন দিলেই এ প্রতিবেদন হাইকোর্টে দাখিল করা হবে।

প্রসঙ্গত, সরকারের সম্পত্তি নিজের নামে লিখে নিয়ে বাড়ি বানানোর অভিযোগে সালাম মুর্শেদীর বিরুদ্ধে ২০২২ সালের ৬ নভেম্বর রিট করেন ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply