চাঁপাইনবাবগঞ্জ সীমান্তে বিএসএফের গুলিতে মানসিক ভারসাম্যহীন যুবকের মৃত্যু

|

ফাইল ছবি

স্টাফ করেসপনডেন্ট, চাঁপাইনবাবগঞ্জ:

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার চকপাড়া সীমান্তে ভারতীয় সীমান্তরর্ক্ষী বাহিনী বিএসএফ’র গুলিতে বাবলু হক (৩৬) নামের এক মানসিক ভারসাম্যহীন বাংলাদেশি যুবক নিহত হয়েছেন।

মঙ্গলবার (২২ আগস্ট) রাতে শাহবাজপুর ইউনিয়নের চাকপাড়া উনিশবিঘী সীমান্তে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে।

নিহত বাবলু

জানা গেছে, নিহত বাবলুর মরদেহ ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ এর হেফাজতে আছে। বিএসএফ’র গুলিতে বাংলাদশেী যুবক নিহতের বিষয়টি বিজিবি’র পক্ষ থেকে নিশ্চিত করা হলেও নিহতের পরিচয় শনাক্ত করতে পারেনি তারা।

নিহতের ভাই সাজিবুল হক জানান, মঙ্গলবার দুপুরে বাড়ি থেকে বেরিয়ে যাওয়ার পর আর ফিরে আসেনি বাবলু। রাত ৯টার দিকে চকপাড়া সীমান্তের উনিশবিঘী মাঠে তাকে গুলি করে হত্যা করা হয়। পরে খবর পেয়ে বিজিবি ক্যাম্পে যোগাযোগ করলে তারা কাগজপত্র নিয়ে যেতে বলে।

এ প্রসঙ্গে শাহবাজপুর ইউনিয়নের ৯নং ওয়ার্ড সদস্য ইসমাইল হক সায়েম বলেন, মানসিক ভারসাম্যহীন বাবলু হক বেশ কিছুদিন থেকেই ওই এলাকায় ঘোরাঘুরি করছিল। হঠাৎ মঙ্গলবার সকালে জানতে পারি যে বিএসএফের গুলিতে সে মারা গেছে। বিএসএফ তার মরদেহ নিয়ে গেছে। পরে ভারতে অবস্থারত কিছু মানুষ আমাদের কাছে বাবলুর ছবি পাঠিয়েছে। ছবি দেখে আমরা তার মৃত্যুর ব্যাপারে নিশ্চিত হয়েছি।

এ প্রসঙ্গে শাহবাজপুর ইউপি চেয়ারম্যান নিজামুল হক রানা বলেন, সীমান্তে বিএসএফের গুলিতে এক যুবক মারা গেছে। বিএসএফ মরদেহ নিয়ে গেছে। নিহতের পরিবারকে বিবিজির সাথে যোগাযোগ করতে বলা হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ ৫৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল গোলাম কিবরিয়া জানান, চকপাড়া সীমান্তের ওপারে একজন বাংলাদেশি নাগরিক নিহত হওয়ার ঘটনা আমরা শুনেছি। তবে তার পরিচয় সম্পর্কে আমরা এখনও নিশ্চিত হতে পারিনি। মরদেহ ভারতে রয়েছে। এ বিষয়ে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) এর সাথে যোগাযোগ করা হবে বলেও জানান তিনি।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply