‘ভুল ধরিয়ে দেয়া ব্যবসা নয়’, মেয়র তাপসের মন্তব্যে কীটতত্ত্ববিদের প্রতিক্রিয়া

|

ঢাকা দক্ষিণের মেয়র শেখ ফজলে নূর তাপস বলেছেন, যারা মশক নিধন আর কীটনাশক নিয়ে সমালোচনা করেন তারা ব্যবসায়ী, কীটতত্ত্ববিদ নন। মেয়রের এমন মন্তব্যকে অনাকাঙ্ক্ষিত বলেছেন কীটতত্ত্ববিদরা। তাদের একজন প্রতিক্রিয়ায় বলেছেন, ভুল ধরিয়ে দেয়া ব্যবসা নয়।

বুধবার (২৩ আগস্ট) সকালে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় মশক নিধন কাজ দেখতে যান ঢাকা দক্ষিণের মেয়র ফজলে নূর তাপস। পরিদর্শন শেষে সংবাদমাধ্যমকে মেয়র বলেন, সিটি করপোরেশনের মশক নিধন আর কীটনাশক নিয়ে যারা সমালোচনা করছেন তারা ব্যবসায়ী, কীটতত্ত্ববিদ নন। তিনি বলেন, উনারা আসলে কীটতত্ত্ববিদ নন। উনারা কীটনাশক বিক্রেতা। উনারা আসলে বিভিন্ন কীটনাশক বিক্রি করে চক্র সৃষ্টি করেছিল ঢাকা সিটি করপোরেশনে। সেই একটি চক্রই এসব বলে বিভ্রান্ত করছে।

মেয়রের এমন মন্তব্যে কীটতত্ত্ববিদরা বিস্ময় প্রকাশ করেছেন। কীটতত্ত্ববিদ ডক্টর আফরোজা সুলতানা বলেছেন, আমরা শিক্ষক; ব্যবসায়ী নই। তিনি বলেন, আমার কী ব্যবসা আছে আমি তো জানি না। একজন শিক্ষক হিসেবে, একজন পেশাজীবী এবং কীটতত্ত্ববিদ হিসেবে আমাদের কাজ হচ্ছে দুর্বলতার দিকগুলো তুলে ধরা। কারণ, এই জিনিসগুলো তো ঠিকভাবে হচ্ছে না।


যমুনা টেলিভিশনের সবশেষ আপডেট পেতে Google News ফিড Follow করুন।

এডিস নিধন আর ডেঙ্গু নিয়ন্ত্রণ নিয়ে যখন একে অপরকে এমন দোষারোপ চলছে, তখন ৫শ’ ছাড়িয়েছে ডেঙ্গুতে মৃতের সংখ্যা। দু’দিন ধরে সরকারি হিসেবেই আক্রান্তের সংখ্যা লাখের ওপর।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply