রাশিয়ায় বিমান বিধ্বস্ত হয়ে ওয়াগনার প্রধান প্রিগোঝিনসহ ১০ জন নিহত, ৪ মরদেহ উদ্ধার

|

ওয়াগনার গ্রুপ প্রধান প্রিগোঝিন।

পশ্চিম রাশিয়ার ভের অঞ্চলে বিমান বিধ্বস্ত হয়ে নিহত হয়েছে ভাড়াটে সেনাদল ওয়াগনার গ্রুপের প্রধান ইয়েভগেনি প্রিগোঝিন। বিমানে থাকা অপর ৯ আরোহীও নিহত হয়েছেন বলে জানা গেছে। এরইমধ্যে, দুর্ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয়েছে ৪ জনের মরদেহ। খবর বিবিসির।

এর আগে, ওয়াগনার গ্রুপের সাথে সম্পর্কিত একটি টেলিগ্রাম চ্যানেলে বলা হয়, ওয়াগনার প্রধানকে বহনকারী বিমানটি আকাশ প্রতিরক্ষা বাহিনী কর্তৃক বিধ্বস্ত করা হয়েছে।

দুর্ঘটনাস্থলের আশেপাশের এলাকার বাসিন্দারা নিশ্চিত করে জানিয়েছেন যে, দুর্ঘটনার আগে তারা দুটি বিস্ফোরণের মতো শব্দ পান, এরপর ধোঁয়ার দুটি রেখা দেখতে পান তারা।  

এদিকে, রুশ গণমাধ্যম তাস জানিয়েছে, বিধ্বস্ত হওয়ার পর আগুন ধরে যায় বিমানটিতে। এরইমধ্যে বিমানটি থেকে চারজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। উড্ডয়নের পর বিমানটি আধা ঘণ্টারও কম সময় আকাশে ছিল বলে জানিয়েছে তাস। 

রুশ গণমাধ্যমগুলোর দাবি, দুর্ঘটনাস্থল থেকে ৮ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

উল্লেখ্য, গত জুনে রাশিয়ার সামরিক বাহিনীর বিরুদ্ধে এক ব্যর্থ অভ্যুত্থান পরিচালনা করেন গ্রিগোঝিন। সে সময় রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সাথে প্রিগোঝিনের দীর্ঘ আস্থার সম্পর্কের চরম অবনতি ঘটে। পরবর্তীতে অবশ্য অস্ত্রবিরতি ঘোষণা করেন প্রিগোঝিন।




সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply