দুর্নীতি করে কেউ রক্ষা পাবে না: দুদক সচিব

|

মাদারীপুর করেসপন্ডেন্ট:

দুর্নীতি করে কেউ-ই রক্ষা পাবে না, জনসচেতনতাই দুর্নীতি রুখবে; এ কথা বলেছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) সচিব মো. মাহবুব হোসেন। আরও বরেন, মাদারীপুর জেলায় সুশাসন প্রতিষ্ঠার মাধ্যমে দেশ থেকে দুর্নীতি নির্মূল করা হবে।

বুধবার (২৩ আগস্ট) সকালে জেলা শিল্পকলা একাডেমীতে মাদারীপুরে ‘রুখবো দুর্নীতি গড়বো দেশ, হবে সোনার বাংলাদেশ’ এই শ্লোগানে আয়োজিত গণশুনানিতে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

দুদক সচিব তার বক্তব্যে সরকারি কর্মচারীদের মাঝে সততা, নিষ্ঠা, জবাবদিহিতা ও মূল্যবোধ বৃদ্ধির মাধ্যমে দেশ থেকে দুর্নীতি নির্মূল করতে প্রতিরোধমূলক কর্মকাণ্ডে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানিয়েছেন।

দুদকের মাদারীপুর সমন্বিত জেলা কার্যালয়ের আয়োজনে এ গণশুনানি অনুষ্ঠিত হয়। গণশুনানিতে মাদারীপুরের বিভিন্ন দফতরে সেবা নিতে গিয়ে ঘুষ, দুর্নীতি ও হয়রানির শিকার, সেবা প্রত্যাশী জনসাধারণ দৃঢ়তার সঙ্গে কমিশনের ঊর্দ্ধতন কর্মকর্তার কাছে অভিযোগ উত্থাপন করেছেন। এরমধ্যে কিছু অভিযোগের সমস্যা সমাধান করার জন্য তাৎক্ষণিকভাবে সংশ্লিষ্ট দফতরকে নির্দেশনা প্রদান করা হয়। অন্যান্য অভিযোগের বিষয়ে পরবর্তীতে দুদক কর্তৃক যাচাইবাছাই সাপেক্ষে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করার আশ্বাস দেয়া হয়।

গণশুনানিতে মাদারীপুর মেডিকেল কলেজ হাসপাতাল, সদর হাসপাতাল, পাসপোর্ট, বি.আর.টি.এ. সাব-রেজিষ্টি অফিস, সহকারী কমিশনার (ভূমি), সমাজসেবা, নির্বাচন অফিস, পরিবেশ অধিদপ্তর, বিদ্যুৎ বিভাগ, ব্যাংকিং বিভাগ, শিক্ষা অফিস, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, পৌরসভাসহ মোট ৩৮ টি দফতরের ১০৭টি অভিযোগ পাওয়া যায়।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply