এখনও অবসর নিয়ে কিছু ভাবছি না: মেসি

|

ছবি: সংগৃহীত

যে ইন্টার মায়ামি টানা ১১ ম্যাচে ছিল জয় বঞ্চিত, তারাই লিওনেল মেসি নামক জীয়নকাঠির ছোঁয়ায় হয়ে উঠেছে অপ্রতিরোধ্য। আর্জেন্টাইন ফুটবল জাদুকরের জাদুর ছোঁয়ায় একের পর এক ম্যাচ জয়ের পাশাপাশি জিতেছে ক্লাবটির ইতিহাসের প্রথম শিরোপা।   লিওনেল মেসি এখন বলতেই পারেন ক্যারিয়ারের সব চাওয়া পূরণ হয়ে গেছে তার। কবে অবসরে যাবেন এলএমটেন?

গত ডিসেম্বরে কাতারে বিশ্বকাপ জয়ের পর ফুটবলের মহাতারকা মেসি একবার বলেছিলেন, ফুটবলটা আরও কিছুদিন উপভোগ করতে চান। সেই ‘আরও কিছুদিন’ ঠিক কত দিন, সেটি এখনও পরিষ্কার নয়। তাতে অবশ্য মেসির সমর্থকদেরই লাভ। মেসিকে যত বেশি দিন সম্ভব দু’চোখ ভরে তো দেখে নেয়া যাচ্ছে।

ছবি: সংগৃহীত

অ্যাপল টিভি প্লাসকে দেয়া এক সাক্ষাৎকারে মেসি বলেছেন, সত্যি করে যদি বলি আমি এখনও অবসর নিয়ে কিছু ভাবছি না। আমি খেলতে ভালোবাসি, মাঠে বলের সঙ্গে থাকতে, অনুশীলন ও লড়াই করতে উপভোগ করি।

তিনি বলেন, আমি জানি না এভাবে কতদিন খেলবো। তবে যতদিন পারবো তার সুবিধাটা অবশ্যই নিতে চাইবো। আর সেটা সম্ভব হবে যতদিন সুস্থ থাকব। তার পর দেখা যাবে। কারণ, পরে এসব নিয়ে বিশ্লেষণ এবং বেছে নেয়ার সময় পাওয়া যাবে।

মেসি আরও বলেন, এখন সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়টা হলো যতটুকু বাকি আছে উপভোগ করে যাওয়া। সেটা যাই হোক; কম কিংবা বেশি। উপভোগ করতে হবে প্রতিটি মুহূর্ত। কারণ এটা আর কখনও ফিরে আসবে না এবং পরে আমি কোনো কিছু নিয়ে আক্ষেপও করতে চাই না।

এদিকে, উয়েফার এবারের বর্ষসেরা নির্বাচিত হওয়ার দৌড়ে শীর্ষে তিনে আছেন মেসি। এ পুরস্কার ছাড়াও এবারের ব্যালন ডি’অর জয়ের দৌড়েও খুব ভালোভাবেই আছেন এলএমটেন।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply