চন্দ্রযান-৩ চাঁদের বুকে পা দেয়ায় বিশ্বকাপ জয়ের স্বপ্ন দেখছে ভারত!

|

ছবি: সংগৃহীত

পৃথিবীর মাত্র চতুর্থ দেশ হিসেবে চাঁদের বুকে পা দিয়ে ইতিহাস গড়েছে ভারত। তাইতো খুশির জোয়ার বইছে প্রতিবেশী দেশটিতে। ক্রীড়াঙ্গনও মেতেছে আনন্দে। চন্দ্রযানের সফলতায় যেন দেশের মাটিতে হতে যাওয়া বিশ্বকাপ জয়ের স্বপ্ন আরও উজ্জ্বল করে তোলেছে তাদের জন্য। আইপিএলের ফ্রাঞ্চাইজি মুম্বাই ইন্ডিয়ান্সের করা এক টুইটে পাওয়া গেছে এমনই ইঙ্গিত।

চাঁদের বুকে চন্দ্রযানের সফল অবতরণের পর একটি ছবি টুইট করে আইপিএলে পাঁচবারের শিরোপাজয়ী দল মুম্বাই ইন্ডিয়ান্স। ছবিটিতে দেখা যায় উপরের অংশে বাঁ পাশে ইসরোর ২০১৯ সালের ডিরেক্টর কে শিবনকে। সেবার চন্দ্রযান-২ ব্যর্থ হওয়ার পরে হতাশায় ভেঙে পড়েন তিনি। আর ডান পাশের ছবিটি ২০১৯ বিশ্বকাপের সেমিতে আউট হবার পর হতাশ রোহিতের। সেবার চন্দ্রযান-২ ব্যর্থ হবার সাথে সাথে ভারতও ব্যর্থ হয় বিশ্বকাপের শিরোপা ঘরে তুলতে।

ছবি: সংগৃহীত

একই পোস্টের নিচের অংশে বাঁ পাশে দেখা যাচ্ছে ইসরোর বর্তমান ডিরেক্টর এস সোমনাথকে। চন্দ্রযান-৩ অভিযানে সফল হবার পরের চিত্র ছিল এটি। এর ডান পাশের ঘরটি ফাঁকা ও ‘লোডিং’ চিহ্ন সম্বলিত।

ছবির ক্যাপশনে লেখা, ‘বিশ্বাস রাখো ভারত’। টুইটে মুম্বাই ইন্ডিয়ান্সের বার্তাটা ছিল ২০১৯ সালে চন্দ্রযানের পাশাপাশি ভারতীয় দলও ব্যর্থ হয়েছিল বিশ্বকাপে। এবার ২০২৩ এ চন্দ্রযান সফল। এবার কি বিশ্বকাপে মিশনে সফল হতে যাচ্ছে রোহিত বাহিনী? এই বিশ্বাস ভারতকে শিরোপা এনে দিবে কিনা তার প্রমাণ মিলবে মাঠের খেলায়, তবে চন্দ্রযানের সাফল্য যে গোটা ভারতবাসীর মতো রোহিত-কোহলিদেরও উজ্জীবিত করেছে সেটি আর না বললেও চলছে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply