সাকিব অধিনায়ক হওয়ায় খুশি হাথুরু; এশিয়া কাপের প্রস্তুতি নিয়েও সন্তুষ্ট

|

সাকিবের অধিনায়ক হওয়াটা সবসময়ই ভালো, হোক সেটা এক ফরম্যাট কিংবা তিন ফরম্যাটেই। তবে এখনকার দিনে তিন ফরম্যাটের অধিনায়ক হওয়া একজন খেলোয়াড়ের জন্য চ্যালেঞ্জের, বললেন টাইগার কোচ চান্দিকা হাথুরুসিংহে।

এশিয়া কাপের আগে বাংলাদেশ দলের অধিনায়ক সাকিব আল হাসান ও প্রধান কোচ হাথুরুসিংহে শনিবার (২৬ আগস্ট) এক সাথে সংবাদ সম্মেলনে আসেন। শ্রীলঙ্কার উদ্দেশে দেশ ছাড়ার ২৪ ঘণ্টা আগে সাকিব-হাথুরুসিংহে দু’জনই কথা বললেন এশিয়ান শ্রেষ্ঠত্বের লড়াই নিয়ে।

চলতি মাসের প্রায় পুরোটা জুড়েই চলেছে টাইগারদের পরিকল্পিত অনুশীলন। এ প্রসঙ্গে চান্দিকা হাথুরুসিংহে বলেন, প্রস্তুতি নিয়ে আমি খুব খুশি। শুরুর দিকে ফিটনেস ও মেডিকেল ভালো গিয়েছে। মাঝখানে আমরা স্কিলের উন্নতি নিয়ে সপ্তাহখানেক কাজ করেছি। এরপরের সাতদিন ছিল একটু বেশি টেকটিক্যাল এবং কার কী দায়িত্ব এ নিয়ে। শেষে এসে প্রস্তুতি ম্যাচ খেলেছি। শেষ ম্যাচটা খুবই ব্যতিক্রম ছিল, যেখানে খেলোয়াড়রা শেষ বল অবধি লড়াই করেছে, যতক্ষণ না আমি তাদের আসতে বলেছি।

সাকিবের অধিনায়কত্ব প্রসঙ্গে চান্দিকা হাথুরুসিংহে বলেন, সাকিবের অধিনায়ক হওয়া সবসময় ভালো। এটা এক ফরম্যাট বা তিন ফরম্যাট কোনো বিষয় না। এখনকার দিনে তিন ফরম্যাটের অধিনায়ক হওয়া একজন খেলোয়াড়ের জন্য চ্যালেঞ্জের। কোচ-অধিনায়কের ভালো সমন্বয় থাকাটা গুরুত্বপূর্ণ।

সাকিবের ওপর যে আস্থাটা গোটা দেশের, সেই আস্থার প্রতিদান দিতে মুখিয়ে আছেন সাকিবও। বল হাতে সেরা সাকিবের পাশাপাশি অবদান রাখতে হবে ব্যাটিং-এ। গেলো বিশ্বকাপে ওয়ানডাউনে বাজিমাত করা সাকিব কী ভাবছেন এবার?

টাইগার সেনাপতি বললেন, চার বছর আগে করেছি মানে এই নয় যে, এবারও তা করতে পারবো। এগুলো খুবই কঠিন বিষয়। দলের প্রয়োজনে যখন যে জায়গায় খেলায় প্রয়োজন, যার যা সহযোগিতা করা প্রয়োজন, তা যদি করতে পারে তাতেই দলের লাভ হবে। ১৯ বিশ্বকাপে আমি কত রান করেছি, তা এখন গুরুত্বপূর্ণ না।

সাকিব আল হাসানের জবাব, ৩১ আগস্ট লঙ্কানদের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে টাইগারদের এশিয়া কাপ মিশন।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply